ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগুনে পুড়লো খুলনার ৩৫ দোকান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, মে ২৭, ২০২০
আগুনে পুড়লো খুলনার ৩৫ দোকান পুড়ছে দোকান। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনার বটিয়াঘাটা উপজেলার নতুন স্ট্যান্ডে অগ্নিকাণ্ডে খালের উপর ঝুলন্ত ৩৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

বুধবার (২৭ মে) ভোরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের সদস্যরা দেরিতে ঘটনাস্থলে পৌঁছানোর কারণে ক্ষতির পরিমাণ বেশি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

জানা গেছে, উপজেলার নতুন স্ট্যান্ডের খালের উপর অবস্থিত ঝুলন্ত দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুন মুহূর্তের মধ্যে আশপাশের একাধিক দোকানে ছড়িয়ে পড়ে।  আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে স্থানীয় স্ট্যান্ড মসজিদের মাইকে বার বার আগুন লাগার ঘোষণা দিতে থাকে। স্থানীয় লোকজন তাৎক্ষণিকভাবে আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয় ৷ ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই ৯৫ শতাংশ দোকান পুড়ে যায়।

ঘটনাস্থান পরিদর্শনে বটিয়াঘাটা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রাশেদুজ্জামানসহ অন্যরা।  প্রাথমিকভাবে জানা যায়, প্রায় ৩৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩ কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘটনাস্থান পরিদর্শনের পর বটিয়াঘাটা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রাশেদুজ্জামান বাংলানিউজকে বলেন, নতুন স্ট্যান্ড মোড়ে অগ্নিকাণ্ডে ২৩টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। স্থানীয় জনগণের সর্বাত্মক প্রচেষ্টায় এবং ফায়ার সার্ভিসের সহায়তায় দ্রুত আগুন নেভানো সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, মে ২৭ , ২০২০
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।