bangla news

রাজশাহীতে হঠাৎ ঝড়-বৃষ্টি, দেয়ালচাপায় প্রাণ গেল নারীর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৭ ১:৪৭:০৬ এএম
ঝড়-বৃষ্টি।

ঝড়-বৃষ্টি।

রাজশাহী: রাজশাহীর ওপর দিয়ে মঙ্গলবার (২৬ মে) সন্ধ্যায় ঝড় বয়ে গেছে। ঝড়ের সময় মহানগর এলাকায় বাতাসের গতিবেগ কম ছিল। এখানে দমকা হাওয়াসহ এক পশলা বৃষ্টি হয়েছে। 

তবে আশপাশের উপজেলায় ঝড় বয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। ঝড়ের কবলে পড়ে জেলার গোদাগাড়ীতে ভেঙে পড়া মাটির দেয়ালচাপায় জাহানারা বেগম (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

নিহত জাহানারা বেগম একজন গৃহিণী। তিনি গোদাগাড়ী পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের জাহানাবাদ গ্রামের বাদশা মিয়ার স্ত্রী।

পরিবারের সদস্যরা জানান, হঠাৎ ঝড় শুরু হলে দুই শিশু সন্তানকে নিয়ে নিজ ঘরে অবস্থান করছিলেন জাহানারা। এসময় হঠাৎ ঘরের মাটির দেয়াল ভেঙে তার গায়ের ওপর পড়ে।

পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে গোদাগাড়ী ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় জাহানারার দুই সন্তান হতাহত হয়নি। তারা অক্ষত আছে বলে জানিয়েছে নিহতের পরিবার।

রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বাংলানিউজকে বলেন, মাটির দেয়ালচাপা পড়ে এক নারীর মৃত্যুর খবর তিনি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে পেয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা ফিরলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, বিকেলে অন্যান্য স্থানে ঝড় উঠলেও মহানগর এলাকায় বাতাসের গতিবেগ কম ছিল। তাই এটিকে ঝড় বলছে না আবহাওয়া অফিস। তবে একইসময় রাজশাহী শহরের ওপর দিয়ে দমকা হাওয়াসহ এক পশলা বৃষ্টি হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র বাংলানিউজকে বলেন, সন্ধ্যায় ঝড়ের সময় মহানগর এলাকায় বাতাসের গতিবেগ ছিল ১৩ কিলোমিটার। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে বৃষ্টি শুরু হয়। দমকা হাওয়ায়সহ বৃষ্টি চলে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিট পর্যন্ত। এসময় রাজশাহীতে ৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রাজশাহীতে মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টায় বাতাসের আদ্রতা ছিল ৮৩ শতাংশ এবং সন্ধ্যায় ৬টায় ছিল ৮৩ শতাংশ। তাপমাত্রা কিছুটা কম থাকলেও বাতাসের আদ্রতা ছিল বেশি। এজন্য সারাদিনই ভ্যাপসা গরম অনুভূত হয়েছে বলেও জানান আবহাওয়া অফিসের এ জ্যেষ্ঠ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, মে ২৭, ২০২০
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-27 01:47:06