ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

রাজধানীর কোথাও ফাঁকা, কোথাও ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৫ ০৯:২৬:৪৩ পিএম
রাজধানীর কোথাও ফাঁকা, কোথাও ভিড়

ঢাকা: মহামারি করোনা ভাইরাস সংক্রমণের ৭৯তমদিনে দেশে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। কিন্তু দেশের করোনা পরিস্থিতি ও স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে রাজধানীতে অবস্থানরত বেশিভাগ মানুষেই ঘরে বসে ঈদ উদযাপন করছেন। তবে রাজধানীর বেশকিছু এলাকায় দেখা গেছে এর উল্টো চিত্র। করোনা পরিস্থিতি উপেক্ষা করে অনেকেই ঘর থেকে বেরিয়ে এসেছেন। ভিড় করছেন মহানগরের বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত এলাকায়। তবে সড়কে তেমন গাড়ি লক্ষ্য করা যায়নি।

সোমবার (২৫ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর পল্টন মোড়, মগবাজার, কারওয়ানবাজার, ফার্মগেট, নতুন বাজার, বিশ্বরোড মোড়, মিরপুর টেকনিক্যাল মোড়, কল্যাণপুর, শ্যামলী, মিরপুরের প্রধান ও শাখা সড়কগুলো ফাঁকা থাকতে দেখা যায়। এর উল্টো চিত্র চন্দ্রিমা উদ্যান, সংসদ ভবনের সামনে ও হাতিরঝিলে মানুষজনের ভিড় দেখা যায়।

আগতদের অনেকেই ব্যক্তিগত গাড়ি নিয়ে এসেছেন। অনেকে আবার সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা নিয়ে ঘুরতে এসেছেন।
হাতিরঝিল এলাকা, ছবি: ডিএইচ বাদলএ বিষয়ে হাতিরঝিলে ঘুরতে আসা কলেজছাত্র সাব্বির আহমেদ রিজু বাংলানিউজকে বলেন, তিনমাস পরে আজকে বাসা থেকে বের হলাম। কতদিন আর বাসায় থাকা যায় বলেন। হাতিরঝিল এলাকার পাশেই আমার বাসা। তাই বিকেলে বন্ধুদের সঙ্গে এসেছি। এতদিন ঘরে থাকায় নিজের মধ্যে একটা হতাশা কাজ করছিল। ঘর থেকে বেরিয়ে এখন ভালো লাগছে।

পুরান ঢাকা থেকে এসেছেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মারজানা তুলি। তিনি বলেন, প্রায় দুই মাসের মতো বাসায় বন্দি ছিলাম। এ কারণেই আজকে একটু বের হলাম। হাতিরঝিলে খোলা জায়গা আর বাতাস মন জুড়িয়ে দেয়।

মোহাম্মদপুর থেকে পরিবার নিয়ে চন্দ্রিমা উদ্যানে আসা আসলাম বলেন, করোনার কারণে এবার অন্যরকম ঈদ উদযাপন করছি আমরা। কোথাও ঘুরতে যেতে পারেনি। কোনো আত্মীয়-স্বজনের বাসায় যায়নি। বিকেলে একটু হাঁটতে বের হলাম। যেহেতু ঈদের দিন তাই সঙ্গে পরিবারের সদস্যদেরও এনেছি। কতক্ষণ আর ঘরবন্দি থাকা যায়।
ফাঁকা রাস্তা, ছবি: বাংলানিউজসংসদ ভবনের সামনে ঘুরতে আসা শামীম খান বলেন, অনেকদিন পর বাসা থেকে বের হলাম। করোনার কারণ এবারতো বিনোদনকেন্দ্রগুলো বন্ধ, কি আর করার বাধ্য হয়ে এখানে এলাম। সংসদ ভবনের সামনে ঘুরতে এসে খুব ভালো লাগছে। অন্য বছরের তুলনায় এবার ঈদে ভিড় কম, দেখে ভালো লাগছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, মে ২৫, ২০২০
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa