ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নেই ঈদের আমেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মে ২৫, ২০২০
রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নেই ঈদের আমেজ

ঢাকা: ঢাকায় যারা ঈদ পালন করেন তাদের অধিকাংশ মানুষ পরিবার নিয়ে ঈদের দিন বেড়াতে যান নগরের বিভিন্ন বিনোদন কেন্দ্রে। বিনোদন কেন্দ্রগুলোও ঈদে সাজানো হয় নানান সাজে। তবে এবারের করোনার কারণে বেশিরভাগ বিনোদন কেন্দ্র আগে থেকেই বন্ধ রয়েছে। ফলে সেখানে নেই ঈদের সেই চিরচেনা জমজমাট রূপ।

সোমবার (২৫ মে) রাজধানীর বিভিন্ন বিনোদনকেন্দ্র ঘুরে এমন চিত্রের দেখা মেলে।

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে মিরপুর জাতীয় চিড়িয়াখানা, জাতীয় উদ্যান, শাহবাগের জাতীয় যাদুঘর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, লালবাগ কেল্লা,  আহসান মঞ্জিল, রাজধানীর শ্যামলীর ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ডসহ (শিশুমেলা) বিভিন্ন পার্ক এবং সিনেমা হল প্রায় দুই মাস থেকে সাধারণ ছুটির কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে।

ঈদের ছুটিতেও এসব কেন্দ্র খোলা হয়নি। যার ফলে এসব বিনোদন কেন্দ্রের নেই ঈদের সেই কোলাহল এবং আনন্দ মুখর পরিবেশ। হাতিরঝিল।  ছবি: ডি এইচ বাদল/বাংলানিউজঈদের দিন বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে সবচেয়ে বেশি ভিড় থাকে মিরপুর জাতীয় চিড়িয়াখানায়। ঈদের দিন খোলা থাকবে ভেবে অনেকেই চিড়িয়াখানা এলাকায় এসেছিলেন। তবে চিড়িয়াখানা বন্ধ দেখে অনেকেই হতাশ হয়ে ফিরে যেতে দেখা যায়। একই দৃশ্য ছিল অন্যান্য বিনোদন কেন্দ্রেও।

মিরপুর জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ডা. মো. নুরুল ইসলাম এবিষয়ে বাংলানিউজকে বলেন, দর্শনার্থীর জন্য চিড়িয়াখানা বন্ধ। তবে আমাদের স্বাভাবিক অন্যান্য কার্যক্রম চলছে। পশু পাখিদের নিয়মিত খাবার দেওয়া হচ্ছে। পশু-পাখিদের করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে বিশেষ যত্ন নেওয়া হচ্ছে। পশুপাখিরাও দর্শনার্থীদের কোনরকম কোলাহল না থাকায় পূর্বের থেকে ভালো আছে।  

করোনা ভাইরাসের প্রকোপে সরকারের পক্ষ থেকেও বলা হয়েছে এবারের ঈদ বাড়িতেই পালন করতে। এছাড়া ঈদগাহের পরিবর্তে মসজিদে নিরাপদ দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে। তাই এবার সবার ঈদ উদযাপন হচ্ছে একেবারেই নীরবে ঘরবন্দি অবস্থায়।

ঈদের দিনে অনেকটাই ভিন্ন চিত্রের দেখা মেলে হাতিরঝিল এলাকায়। অন্যান্য বিনোদন কেন্দ্র বন্ধ থাকায় মানুষের স্রোত যেন হাতিরঝিল অভিমুখে। অনেকেই বন্ধু-বান্ধব, পরিবার নিয়ে হাতিরঝিলে বেড়াতে দেখা যায়। হাতিরঝিল এলাকা ঘুরে দেখা যায়, ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে আড্ডা দিতে। অনেকেই আবার দীর্ঘদিন ঘরবন্দি অবস্থায় থাকা বাচ্চাদের সঙ্গে নানা খেলায় মেতে উঠেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মগবাজার নিবাসী একজন বেসরকারি চাকরিজীবী বলেন, দুইমাস থেকে আমরা ঘরবন্দি অবস্থায় আছি। আজ ঈদের দিন ভেবেছিলাম বাড়ির কাছে হাতিরঝিলে বাচ্চাকে নিয়ে একটু ঘুরে আসি। তবে এখানে এসে যে অবস্থা দেখছি, তাতে না আসাই মনে হয় ভালো ছিল।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মে ২৫, ২০২০
আরকেআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।