ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

জাতীয়

গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মে ২৫, ২০২০
গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের

ঢাকা: করোনা মহামারির এই দুর্যোগময় পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের কোনো অজুহাত দিয়ে চাকরিচ্যুত না করতে গণমাধ্যম মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতারা। ইতোমধ্যে যাদের চাকরিচ্যুত করা হয়েছে তাদের পুনরায় প্রতিষ্ঠানের চাকরিতে পুনর্বহাল করারও আহ্বান জানিয়েছন তারা। 

সোমবার (২৫মে) রাজধানীর কারওয়ান বাজার মোড়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন সমাবেশ এ আহ্বান জনানো হয়৷

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, করোনা মহামারী দুর্যোগকালীন যেসব গণমাধ্যমকর্মীদের বিভিন্ন অজুহাত দিয়ে চাকরিচ্যুত করেছেন তাদের ওই প্রতিষ্ঠানে পুনরায় চাকরি দিতে বাধ্য করা হবে‌।  

‘সারা পৃথিবীতে মানুষ যখন মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

আশ্চর্যের বিষয় আমাদের দেশের গণমাধ্যম মালিকরা শুধু নিজেদের আখের গোছাতে ব্যস্ত। যেখানে মালিকরা গণমাধ্যমকর্মীদের সুরক্ষা ও সহযোগিতা করে আসবে, সেখানে তারা বিভিন্ন অজুহাত দিয়ে গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুতসহ বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে যা মোটেও কাম্য ছিল না। ভবিষ্যতে এ ধরনের কোনো পদক্ষেপ নিলে আমরা আরও কঠিন পদক্ষেপ নিতে বাধ্য হবে। ’

সংবাদকর্মীদের বেতন বকেয়া রাখা ও খণ্ডিত বোনাস দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

ডিইউজে'র যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব অমিও ঘটক পুলক, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মে ২৫, ২০২০ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa