bangla news

বঙ্গভবনেই ঈদের নামাজ আদায় করলেন রাষ্ট্রপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৫ ২:০৬:৪২ পিএম
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, ছবি: সংগৃহীত

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবনেই পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। তার পরিবারের সদস্য এবং কয়েকজন সিনিয়র সরকারি কর্মকর্তাকে সঙ্গে নিয়ে বঙ্গভবনের দরবার হলে তিনি নামাজ আদায় করেন।

সর্বস্তরের মানুষের অংশগ্রহণে প্রতিবছর রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে জামাত অনুষ্ঠিত হলেও এবার বৈশ্বিক সংকট করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে তা আগেই আয়োজন না করার কথা বলা হয়।

রাষ্ট্রপতির প্রেসসচিব মোহাম্মদ জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপ্রধান তার পরিবারের সদস্য এবং কয়েকজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তাকে সঙ্গে নিয়ে সোমবার (২৫ মে) সকাল সাড়ে ৯টায় বঙ্গভবনের দরবার হলে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির ঈদের নামাজে ইমামতি করেন। নামাজ শেষে দেশ এবং দেশের জনগণের শান্তি ও অগ্রগতি এবং মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়াদের আত্মার শান্তি এবং দেশ ও সারাবিশ্বের করোনা আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সব সদস্য ও দেশের জন্য বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বিশেষ করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সব শহীদের আত্মার শান্তি কামনা করেও বিশেষ দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ২৫, ২০২০
এসকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাষ্ট্রপতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-25 14:06:42