bangla news

উদ্বেগ-উৎকণ্ঠায় ঈদ উদযাপন করছেন কারাবন্দিরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৫ ১১:২৫:৪৫ এএম
নারায়ণগঞ্জ জেলা কারাগার

নারায়ণগঞ্জ জেলা কারাগার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা কারাগারে প্রতিবছর ঈদকে কেন্দ্র করে বন্দিদের জন্য বিশেষ আয়োজন ও সাক্ষাতের ব্যবস্থা থাকলেও এবার নেই। সাদামাটা আয়োজনের মধ্যে স্বজনদের উদ্বেগ-উৎকণ্ঠায় এক হাজার ৭০০ বন্দিরও ঈদ উদযাপন হচ্ছে। তবে এই বিশেষ দিন উপলক্ষে বিশেষ খাবারের আয়োজন করেছে কারা কর্তৃপক্ষ।

সোমবার (২৫ মে) পবিত্র ঈদুল ফিতরের দিন সকালে বাংলানিউজকে এ তথ্য জানান জেলা কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ।

ইতোমধ্যে জেলা কারাগারে বেশ কয়েকজন কারারক্ষী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ নিয়ে বন্দিদের স্বজনদের মধ্যেও উদ্বেগ-উৎকণ্ঠা।

তিনি জানান, ঈদ কেন্দ্র করে আমরা প্রতিবছর বন্দিদের সঙ্গে আত্মীয়দের বিশেষ সাক্ষাতের সুযোগ করে দিই। তাদের রান্না করা খাবার বন্দিদের পৌঁছে দেই। এবার সেটি থেকে আমরা বিরত থেকেছি। তবে সরকারের পক্ষ থেকে উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এবার বন্দিদের সঙ্গে কারও সাক্ষাতের কোনো সুযোগ ছিল না। প্রতিবছর তিন দিনব্যাপী খেলাধুলা, গান-বাজনার বিশেষ আয়োজন থাকলেও এবার তা হয়নি।

জেলা সুপার জানান, সকাল ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে প্রতিটি ভবনের বন্দি ব্যারাকের মধ্যে শুধু ও ভবনের বন্দিরা ঈদ জামাতে শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করেছেন। এরপর সকালে মুড়ি-পায়েস দেওয়া হয়েছে। দুপুরে পোলাও, মাংস, মুরগির রোস্ট, কোল্ড ড্রিংকস ও পান-সুপারি দেওয়া হবে। সন্ধ্যায় দেওয়া হবে ভাত-মাছ ও সবজি।

তিনি আরও জানান, এ বছর করোনা সংক্রামণের ঝুঁকি থাকায় এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারাগারে এখন বন্দি সংখ্যা প্রায় ১৭০০। এছাড়া কর্মরত রয়েছেন প্রায় ৩০০ কারারক্ষীসহ কর্মকর্তা-কর্মচারীরা। ইতোমধ্যে কারাগারে বেশ কয়েকজন কারারক্ষী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে গেছেন। তাই বিশেষ সতর্কতার অংশ হিসেবেই বন্দি সাক্ষাৎ বন্ধ করা হয়েছে। তবে ঈদে টেলফোনের মাধ্যমে কারাগারের নির্ধারিত বুথ থেকে স্বজনদের সঙ্গে কথা বলতে পারছেন বন্দিরা।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, মে ২৫, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঈদুল ফিতর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-25 11:25:45