ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

ব্যস্ততায় ঈদ পার করছেন না’গঞ্জের স্বাস্থ্যকর্মীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, মে ২৫, ২০২০
ব্যস্ততায় ঈদ পার করছেন না’গঞ্জের স্বাস্থ্যকর্মীরা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের এ মহামারির মধ্যে ঈদ উপলক্ষে সবাই ছুটিতে পরিবারের সঙ্গে কাটালেও কর্মস্থলে ব্যস্ত সময় পার করছেন জেলার স্বাস্থ্যকর্মীরা। 

সোমবার (২৫ মে) ঈদের দিন সকাল থেকেই দায়িত্ব পালনে ব্যস্ততা শুরু হয় স্বাস্থ্যকর্মীদের। সকাল থেকেই জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা করোনা হাসপাতাল, প্রতিটি উপজেলা স্বাস্থ্য কেন্দ্র নিয়মিত কার্যক্রম চালু রাখে।

প্রতিবছর পরিবার-পরিজন নিয়ে ঈদ পালন করলেও এবার কর্মস্থলেই তাদের ঈদ পালিত হচ্ছে। এরমধ্যে করোনা আক্রান্তদের চিকিৎসা সেবায় কাজ করা স্বাস্থ্যকর্মীরা দীর্ঘদিন ধরেই পরিবার থেকে দূরে রয়েছেন। ঈদের দিনেও তারা আইসোলেট থেকে আক্রান্তদের সেবায় কাজ করে যাচ্ছেন।  

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, তিন মাস ধরে জেলা স্বাস্থ্য বিভাগের প্রতিটি কর্মী দিন নেই রাত নেই অমানুষিক পরিশ্রম করে যাচ্ছেন। এদের না আছে কোনো শুক্রবার না আছে শনিবার। প্রতিটি দিন দেশের সব স্বাস্থ্যকর্মীরা এভাবে কাজ করে যাচ্ছেন। এবারের ঈদটা আসলে স্বাস্থ্যকর্মীরা দেশের জন্য উৎসর্গ করেছেন। তারা সবকিছুর ঊর্ধ্বে নিজেদের দায়িত্ববোধকে ও দেশকে প্রাধান্য দিচ্ছেন।

তিনি বলেন, সবাই যে যেখানে আছেন সে সেখানেই ঈদ উদযাপন করছেন। ঈদেও নারায়ণগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ নিজেদের কার্যক্রম চালু রেখেছে। স্যাম্পল কালেকশান, আক্রান্তদের সেবা দেওয়াসহ ল্যাবও চালু আছে। শুধু বাড়ি বাড়ি গিয়ে ঈদের দিন স্যাম্পল কালেকশন হয়নি।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, মে ২৫, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa