ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

জাতীয়

করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২৫-০৫ ০৪:৩৮:৩৭ এএম
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ এবার ঈদে আগের চিরচেনা ব্যস্ততা নেই মহাসড়কে

টাঙ্গাইল: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশজুড়ে বন্ধ রাখা হয়েছে গণপরিবহন। তাই এবার ঈদে আগের চিরচেনা ব্যস্ততা নেই মহাসড়কে। বাড়ি ফিরতে দুর্ভোগ না থাকলেও রয়েছে করোনা আতঙ্ক। আর এই আতঙ্ক নিয়েই ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিক্সা, পিকআপ ভ্যান ও মোটরসাইকেলে বাড়ি ফিরছেন মানুষজন।

রোববার (২৪ মে) ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, ঢাকা থেকে উত্তরের ১৬ জেলাসহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় মানুষের যাতায়াত এই সড়কে।

স্বাভাবিক অবস্থায় প্রতিদিন ১০/১২ হাজার যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়। ঈদের আগের দু’একদিন এই সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে যায়। তাই অতিরিক্ত যানবাহনের চাপে ঈদের সময় এই মহাসড়কের তীব্র যানজট প্রায় পরিচিত চিত্র।

তবে এবার করোনা ভাইরাসের কারণে চিত্র সম্পূর্ণ পাল্টে গেছে। ঈদের আগের দিন রোববার (২৪ মে) মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ঘুরে পুরো রাস্তা প্রায় ফাঁকা দেখা গেছে। কিছুক্ষণ পরপর দু-একটি ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিক্সা, মোটরসাইকেল চলছে।

কালিহাতী উপজেলার এলেঙ্গা এলাকার একটি সিএনজি স্টেশনে কথা হয় ব্যক্তিগত গাড়ি নিয়ে রাজশাহীগামী আমির হোসেনের সঙ্গে। তিনি জানান, গত কয়েক ঈদে ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু যেতে ১৫/১৬ ঘণ্টা সময় লেগেছে। এবার গণপরিবহন বন্ধ থাকায় দুই ঘণ্টায় ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত চলে এসেছেন।

মোটরসাইকেল নিয়ে ঢাকা থেকে বগুড়া যাচ্ছিলেন শরিফুল ইসলাম। তিনি জানান, এবার তিনি নির্বিঘ্নে যেতে পারছেন, পথে যানজট নেই। কিন্তু করোনা ভাইরাসের আতংক থেকেই যাচ্ছে।

টাঙ্গাইলের ট্রাফিক পরিদর্শক (টিআই) সাজেদুল ইসলাম বাংলানিউজকে জানান, মহাসড়কে যানবাহনের কোন চাপ নেই। তবে বিভিন্ন পয়েন্টে পুলিশের চেক পোস্ট রয়েছে।

বাংলাদেশ সময়: ০৪৩৮ ঘণ্টা, মে ২৫, ২০২০
পিএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa