ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

শেষের কেনাকাটা ঠেকাতে রাজশাহীতে কঠোর অবস্থানে জেলা প্রশাসন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, মে ২৪, ২০২০
শেষের কেনাকাটা ঠেকাতে রাজশাহীতে কঠোর অবস্থানে জেলা প্রশাসন ছবি:বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা ঠেকাতে কঠোর অবস্থা রয়েছে জেলা প্রশাসন। মার্কেটগুলোর সামনে রোববার (২৪ মে) সকাল থেকে অবস্থান নিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সড়কে বেরিগেড দিয়ে মাইকিং করে মার্কেটের দিকে আসা মানুষদের আবারও বাড়ি পাঠাচ্ছেন।

এজন্য রাজশাহী মহানগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্ট, গণকপাড়া, পিএন স্কুলের সামনে এবং রাজশাহী কলেজের সামনে সড়কে আড়াআড়িভাবে বেরিগেড দিয়ে যান ও মানুষজনের চলাচল নিয়ন্ত্রণ করছেন-সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা।

আর মহানগরীর আরডিএ মার্কেটের সামনে রয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

যদিও গত কয়েকদিন থেকে কৌশল পাল্টেছেন ব্যবসসয়ীরা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সকাল ৯টা থেকে মাঠে নামেন। এজন্য ব্যবসায়ীরা সেহরির পরপরই নিজ নিজ দোকানপাট খুলে ভোর থেকে সকাল পর্যন্ত কেনাবেচা করছেন। এ সময় প্রচুর ভিড়ও হচ্ছে। সকালে পুলিশ গিয়ে বন্ধ করে দিচ্ছে।

এদিকে, ঈদের আগের দিন হওয়ায় আজ সকালেও দোকান খোলা রাখার দাবিতে বিক্ষোভ করেন আরডিএ মার্কেটের কিছু ব্যবসায়ী। তবে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত গিয়ে দোকান খুলতে নিষেধ করেন। এতে ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তবে শেষ পর্যন্ত সিদ্ধান্তে অনড় থাকেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। দোকান খুললেই জরিমানার ঘোষণার দেন। ফলে শেষ পর্যন্ত মার্কেটের কোনো ব্যবসায়ী আর দোকান খোলার সাহস পাননি।

এর আগে গত ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সরকারিভাবে মার্কেট, শপিংমল ও দোকানপাট খোলার সিদ্ধান্ত আসে। কিন্তু সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনেই মার্কেট খুলে ব্যবসা করছিলেন রাজশাহীর ব্যবসায়ীরা।

উদ্ভূত পরিস্থিতিতে গত ১৮ মে জেলা আইনশৃঙ্খলা সংক্রান্ত কোর কমিটির সভায় ওষুধ, জরুরি সেবা, খাবার ও কাঁচাবাজার ছাড়া রাজশাহীর সব দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেন রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. হামিদুল হক।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ২৪, ২০২০
এসএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।