ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী ফেরিঘাটে ঘরমুখো মানুষের ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, মে ২৪, ২০২০
কাঁঠালবাড়ী ফেরিঘাটে ঘরমুখো মানুষের ভিড়

মাদারীপুর: রাত পোহালেই ঈদ। করোনার কারণে লঞ্চ-স্পিডবোট বন্ধ ও পথে পথে চেকপোস্ট এড়িয়ে ফেরিসহ বিভিন্ন উপায়ে পদ্মা পার হয়ে আসছেন দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষ। ফলে রোববার (২৪ মে) ভোর থেকেই যাত্রীদের চাপ বেড়েছে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে। 

এছাড়াও কাঁঠালবাড়ী ঘাটে পদ্মা পার হওয়ার অপেক্ষায় রয়েছে কয়েকশ পরিবহন। রয়েছে ব্যক্তিগত পরিবহনের চাপও।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, সরকারের ঘোষণা অনুযায়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের প্রচণ্ড চাপ রয়েছে। ভোর থেকেই ঘরমুখো যাত্রীরা পার হচ্ছেন পদ্মা নদী।

জানা গেছে, রাজধানী ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ বিভিন্ন উপায়ে শিমুলিয়া ঘাটে আসছেন। সেখান থেকে ফেরি ও ট্রলারে অতিরিক্ত ভাড়া দিয়ে পদ্মা পার হচ্ছেন। এদিকে গণপরিবহন বন্ধ থাকায় থ্রি-হুইলারে করে ভেঙে ভেঙে বাড়ি ফিরছেন যাত্রীরা।  

নদী পারের অপেক্ষায় যানবাহন ।  ছবি: বাংলানিউজবিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, ঘাটের উভয় পাড়েই ব্যক্তিগত গাড়ির অতিরিক্ত চাপ রয়েছে। তবে ১৭টি ফেরির মধ্যে ১৩/১৪টি ফেরি চলাচল করছে। পারের অপেক্ষায় থাকা পণ্যবাহী পরিবহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়ির সংখ্যাও কয়েকশ ছাড়িয়েছে।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম জানান, ঈদকে সামনে রেখে যাত্রীদের চাপ বেশি রয়েছে। তবে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, মে ২৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad