bangla news

ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৩ ৯:৫৪:৪৬ পিএম
সংবাদ সম্মেলনে কথা বলছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার

সংবাদ সম্মেলনে কথা বলছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার

খুলনা: ঘূর্ণিঝড় আম্পানে খুলনার উপকূলীয় উপজেলার ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগলো মেরামতের জন্য কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এমনটাই জানালেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার। 

শনিবার (২৩ মে) বিকেলে খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী করণীয় এবং খুলনা জেলা পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটি ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব বলেন, খুব শিগগিরই দক্ষিণাঞ্চলের উপকূলীয় জেলাগুলোতে টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে। প্রাকৃতিক জীববৈচিত্র্য ও নদী রক্ষা করেই এ দেশের মানুষের জীবন-জীবিকা উন্নত করতে সরকার দীর্ঘ মেয়াদী ডেল্টা প্লান গ্রহণ করেছে এবং এর কার্যক্রম শুরু হয়েছে। ডেল্টা প্লানের প্রকল্পগুলো বাস্তবায়িত হলে ঘূর্ণিঝড়ের মতো নানা প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকি মোকাবেলায় বাংলাদেশ সক্ষমতা অর্জন করবে।

তিনি আরও বলেন, পানি উন্নয়ন বোর্ডের সক্ষমতা আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। এছাড়া জনবল সংকট কাটিয়ে উঠতে নতুন নিয়োগের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু, খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বটিয়াঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আশরাফুল আলম খান, কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানসহ সেনাবাহিনীর প্রতিনিধি, সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, মে ২৩ , ২০২০
এমআরএম/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-23 21:54:46