bangla news

আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে সেনাবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৩ ৬:২৪:১৬ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

বরিশাল: গত ২০ মে বাংলাদেশের অন্যান্য নদী উপকূলীয় জেলাগুলাের মতো বরিশালেও আঘাত হানে ঘূর্ণিঝড় আম্পান। এতে সহায়-সম্বল ও ঘর-বাড়ি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন অগণিত মানুষ। এমনই ক্ষতিগ্রস্ত ১৪৩টি পরিবারের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী।

ঘূর্ণিঝড় মােকাবিলায় শেখ হাসিনা সেনানিবাস তথা ৭ পদাতিক ডিভিশন সম্পূর্ণ সময় তৎপর ছিল। ৬ পদাতিক ব্রিগেডের আওতাধীন ৬২ ইস্ট বেঙ্গলের নেতৃত্বে বরিশাল জেলার প্রতিটি উপজেলায় একটি করে মোট ১০টি (ডিএমটি) দূর্যোগ মােকাবিলা দল ও ১টি স্পেশাল টিম গঠন করা হয়েছিল যাতে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া সম্ভব হয়।

এছাড়াও ঘূর্ণিঝড় মােকাবেলায় ৬২ ইস্ট বেঙ্গল কর্তৃক বরিশাল জেলার সকল বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় সাধন করেছে।

ঘূর্ণিঝড়ে বরিশাল জেলার প্রায় ৮ লাখ জনসংখ্যা দূর্যোগের শিকার হয়,বিধ্বস্ত হয় প্রায় ২৫ হাজার ঘর-বাড়ি, প্রায় ৬ হাজার হেক্টর জমির ক্ষতিসহ চিংড়ির ঘের ও মাছের খামার প্লাবিত হয়।

ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী সময়ে শেখ হাসিনা সেনানিবাসের পক্ষ হতে বরিশাল জেলার ১৪৩টি ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে খাদ্যসামগ্রী, স্যালাইন, বিশুদ্ধ পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ নগদ অর্থ প্রদান করা হয়।

পাশাপাশি ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত হওয়া ১০টি ঘর ৬২ ইস্ট বেঙ্গলের ক্যাপ্টেন আশফানের তত্ত্বাবধানে মেরামত করে দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মে ২৩, ২০২০
এমএস/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-23 18:24:16