bangla news

নারায়ণগঞ্জে ২৯ রমজানেও সচল ৭৭ শিল্প কারখানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৩ ৩:৩১:২৭ পিএম
নারায়ণগঞ্জে ২৯ রমজানেও সচল শিল্প কারখানা

নারায়ণগঞ্জে ২৯ রমজানেও সচল শিল্প কারখানা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনার ঝুঁকির মধ্যে ২৯ রমজানের দিনেও চালু রয়েছে ৭৭টি শিল্প কারখানা।

শনিবার (২৩ মে) সচল রয়েছে ৭৭টি শিল্প কারখানা। এর মধ্যে নারায়ণগঞ্জে বিজিএমইএর সদস্যভুক্ত ২৩৫ কারখানার মধ্যে চালু হয়েছে ৫টি, বিকেএমইএর ৭৯২ কারখানার মধ্যে ১৫টি, বেপজার অধীনে থাকা ইপিজেডে ৪৮ কারখানার মধ্যে ৩টি ও বিটিএমএর ১৭২টির মধ্যে ৯টি চালু রয়েছে। অন্যান্য আরো ৪৫টি কারখানা এদিন খোলা রয়েছে।

এর মধ্যে ১২টি গার্মেন্টসের অর্ধশতাধিক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন বলে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে। এছাড়া প্রতিদিন শ্রমিকদের নারায়ণগঞ্জ করোনা হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নেয়ার সংখ্যা বাড়ছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। 

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেছেন, আক্রান্ত শ্রমিকরা আইসোলেশনে থাকবেন। তবে এতে কোন কারখানা শাটডাউন করা হবেনা।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ জানান, আজ খোলা আছে ৭৭টি কারখানা। ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস ও কারখানাগুলোর পেন্ডিং অর্ডার সম্পন্ন করতে এসব প্রতিষ্ঠান খোলা রয়েছে। খুব বেশি প্রয়োজন এবং বেতন বোনাস প্রদানের কাজ সম্পন্ন হয়ে থাকলে আজকেই সকল প্রতিষ্ঠান ঈদের আগে বন্ধ করে দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মে ২৩, ২০২০
এমকেআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-23 15:31:27