ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঝড়ে নিহত-ক্ষতিগ্রস্ত পরিবারে সহায়তা দিলেন এমপি জ্যাকব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, মে ২৩, ২০২০
ঝড়ে নিহত-ক্ষতিগ্রস্ত পরিবারে সহায়তা দিলেন এমপি জ্যাকব

ভোলা: ভোলার চরফ্যাশনে ঘূর্ণিঝড় আম্পানে নিহত দুটি পরিবারে নগত টাকা, উপজেলার বিভিন্ন ইউনিয়নে করোনায় কর্মহীন দরিদ্র পরিবারে প্রধানমন্ত্রী উপহার সামগ্রী এবং ক্ষতিগ্রস্তদের মধ্যে সহায়তা দিয়েছেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

শনিবার (২৩ মে) দুপুরে উপজেলার এওয়াজপুর, ওসমানগঞ্জ, আব্দুল্লাপুর ও আবু বকরপুর ইউনিয়নে ৬ হাজার পরিবারে তিনি এ সহায়তা দেন।

ঝড়ে নিহত এওয়াপুরের ইয়ানুর ও মনিকা ইউনিয়নের ছিদ্দিক ফকিরের পরিবারকে ব্যক্তিগত তহবিল থেকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা দেন তিনি।

এ সময় তিনি বলেন, ঝড়ের আগে জানমাল রক্ষায় প্রধানমন্ত্রীর পদক্ষেপের কারণে ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে। ক্ষতিগ্রস্তদের ক্ষতি পুষিয়ে নিতে সরকার তাদের পুনর্বাসিত করবে।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল আমিনসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সূত্র জানিয়েছে, ঝড়ে পুরো জেলায় ৩৩২টি ঘর আংশিক ও ১৬০০ ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। এছাড়াও সাড়ে ৩৪ কিলোমিটার কাঁচা-পাকা সড়ক ও বাঁধের ক্ষতি হয়েছে। কৃষি ও ফসলের ক্ষতি হয়েছে এবং ঝড়ে মারা গেছেন দুই জন।
 
বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, মে ২৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।