ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

নোয়াখালীতে একদিনে সর্বোচ্চ ৭৭ জন করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, মে ২৩, ২০২০
নোয়াখালীতে একদিনে সর্বোচ্চ ৭৭ জন করোনা শনাক্ত

নোয়াখালী: নোয়াখালীতে এক দিনে সর্বোচ্চ ৭৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫২ জনে।

এর মধ্যে বেগমগঞ্জ উপজেলায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। জেলায় মোট মৃত্যু হয়েছে ৫ জনের।

 

শনিবার (২৩ মে) সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।

তিনি জানান, গত ২১ ও ২২ মে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজে এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। পরে ২২ মে রাতে তাদের রিপোর্ট এলে তাতে করোনা পজিটিভ আসে ৭৭ জনের।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৩০০ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক এক ব্যক্তিকে ঢাকায় হাসপাতালে পাঠানো হয়েছে। ২৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।  

তিনি আরো জানান, শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিলেন। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে।
 
নোয়াখালীর ৩৫২ জন করোনা আক্রান্তে সংখ্যা উপজেলা ভিত্তিক- বেগমগঞ্জে উপজেলায় সর্বোচ্চ ১৭৮ জন, সদর উপজেলায় ৪১, চাটখিলে ২৬, সোনাইমুড়ীতে ১৮, কবিরহাটে ৫৪, কোম্পানীগঞ্জে ৭, সেনবাগে ১১, হাতিয়ায় ৬ ও সুবর্ণচরে ১১ জন।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, মে ২৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa