bangla news

কাশিয়ানীতে নিরাময় নার্সিং হোম লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৩ ৬:৫৬:২৩ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে একটি প্রাইভেট ক্লিনিকের ডাক্তারের করোনা পজেটিভ হওয়ায় ক্লিনিকের ওই ডাক্তার, স্টাফ ও রোগীসহ ৪১ জনকে লকডাউন করা হয়েছে।

কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার মো. সাব্বির আহমেদ এই লকডাউন ঘোষণা করেন। 

শুক্রবার (২২ মে) দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা সদরের নিরাময় নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এই ঘটনা ঘটে।

কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার  মো. সাব্বির আহমেদ জানান, ওই ক্লিনিকের মালিক ডা. আসলামুজ্জামান(কামাল) করোনা পরীক্ষার জন্য গত মঙ্গলবার ( ১৯ মে ) নমুনা দেন। গতকাল বৃহস্পতিবার রাতে উনার করোনা পজিটিভ রেজাল্ট আসে।

তিনি আরো জানান, পরীক্ষার জন্য নমুনা দেয়ার পরও ডা. আসলামুজ্জামান (কামাল) এক রোগীর সিজারিয়ান অপারেশন করেন। পরে স্বাস্থ্য বিভাগের পরামর্শ অনুযায়ী ক্লিনিকে অবস্থানরত রোগী, নবজাতক ও রোগীর আত্মীয় স্বজনসহ ২৯ জন এবং ডাক্তার ও ১ ১স্টাফসহ ক্লিনিকটি লকডাউন ঘোষণা করা হয়েছে। তিনি আরো জানান, লকডাউনকৃত সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। এসময় কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ কাইয়ুম তালুকদার উপস্থিত ছিলেন।

গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে নতুন করে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে কাশিয়ানীতে ১ ডাক্তারসহ ৩জন এবং মুকসুদপুরে ১জন।
 
এই নিয়ে জেলায় ১১৮ জন করোনায় আক্রান্ত হলেন। আক্রান্তদের মধ্যে ৪৯ জন সুস্থ হয়েছেন।বাকী ৬৭ জন জেলার বিভিন্ন হাসপাতালে ও নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া ১জন ঢাকায় চিকিৎসাধীন ও গোপালগঞ্জ ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ১জনের মৃত্যু হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেনে গোপালগঞ্জের সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ।

তিনি আরো বলেন, এ পর্যন্ত জেলায় ২ হাজার ৪৫০ জনের শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২ হাজার ৩৫০ জনের ফলাফল এসেছে। বাকী ১০০ জনের ফলাফল আজ রাতে অথবা আগামীকাল সকালে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭৪১, মে, ২২. ২০২০
জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-23 06:56:23