bangla news

সিলেটে ঈদের আগেই ভয়ঙ্কর করোনা, নতুন করে আক্রান্ত ৪৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৩ ৪:০৭:৪২ এএম
সিলেটের ম্যাপ

সিলেটের ম্যাপ

সিলেট: ঈদের আগেই ভয়ঙ্কর হয়ে ওঠেছে সিলেটের করোনা পরিস্থিতি। লকডাউন অমান্য করে ঈদকে সামনে রেখে অবাধ চলাফেরার ফল যেন পেতে শুরু করেছেন এ অঞ্চলের মানুষেরা।  

শুক্রবার (২২ মে) একদিনে রেকর্ড পরিমাণ করোনা আক্রান্ত হলো সিলেট। এদিন ওসমানী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা পজিটিভ আসে। একই দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে আরো চার জনের করোনা পজিটিভ আসে।  

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, সরকারি কর্মকর্তা ও সাধারণ লোকজন রয়েছেন।

হাসপাতাল সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে সিলেট সদরের ১৭ জন, কানাইঘাটের ৫ জন,  বিশ্বনাথের ৬ পুলিশ সদস্য,  বিয়ানীবাজার, গোলাপগঞ্জ ও বালাগঞ্জের একজন করে, ফেঞ্চুগঞ্জ, জকিগঞ্জ ও জৈন্তাপুরের দুইজন করে আক্রান্ত হয়েছেন। এছাড়া সিলেট শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি  আরেক জনের করোনা পজিটিভ এসেছে।

একই দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে পরীক্ষায় আরো ৪ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। শুক্রবার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৯২টি নমুনা জমা হলে ৮৮টির ফলাফলে ৪ জনের করোনা শনাক্ত হয়। স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে ২০মে সিলেটের দুই ল্যাবে আরো ৪৫ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়। এরমধ্যে ৪৪ জনই সিলেটের এবং একজন মৌলভীবাজারের জুড়ি উপজেলার। আর ২১ মে সনাক্ত হওয়া আরো ১৩ জনের সকলেই সিলেটের।  

গত ২৪ ঘণ্টায় ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাবে ২২ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত ল্যাবে ২৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়।  

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, এ পর্যন্ত শুধু সিলেট জেলাই আক্রান্ত হয়েছেন ২৮১ জন। আর বিভাগজুড়ে এই সংখ্যা পৌঁছেছে ৬০৮ জনে। এছাড়া বিভাগের মধ্যে সুনামগঞ্জে ৮৮, হবিগঞ্জে ১৫৬ ও মৌলভীবাজার জেলায় ৮৩ জন। এরমধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ১৫৭ জন এবং মারা গেছেন ১১ জন। মৃতদের মধ্যে সিলেটে ৮, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে ২ জন।

 বাংলাদেশ সময়: ০৪০৭ ঘণ্টা, মে ২৩, ২০২০
এনইউ/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-23 04:07:42