bangla news

কক্সবাজার ক্যাম্পে আরও ৮ রোহিঙ্গার করোনা শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২২ ৯:১৬:৩৯ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

কক্সবাজার: কক্সবাজারে শেষ ২৪ ঘণ্টায় চার শিশুসহ নতুন করে আরও ৮ রোহিঙ্গার করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৭ জন একই পরিবারের। তারা সবাই উখিয়ার ৬ নম্বর রোহিঙ্গা শিবিরের বাসিন্দা। এ নিয়ে এখন পর্যন্ত মোট ২১ রোহিঙ্গার শরীরে করোনা শনাক্ত হলো। 

এদিকে একই দিনে কক্সবাজারে স্থানীয়দের মধ্য থেকে নতুন করে আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩০১ জনে।

শুক্রবার (২২ মে) কক্সবাজার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া বাংলানিউজকে বলেন, শেষ ২৪ ঘণ্টায় স্থানীয় ১৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮ জনের রিপোর্ট পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু মোহাম্মদ তোহা জানান, শেষ ২৪ ঘণ্টায় ২৬ রোহিঙ্গার নমুনা পরীক্ষা করা হয়, এদের মধ্যে আটজনের রিপোর্ট পজেটিভ।

ডা. তোহা আরও জানান, আক্রান্ত আট রোহিঙ্গার মধ্যে সাতজন একই পরিবারের। তারা উখিয়ার ৬ নম্বর ক্যাম্পের বাসিন্দা। এ পরিবারটির এক সদস্য আগে করোনায় আক্রান্ত হন। পরে সন্দেহজনকভাবে ওই ব্যক্তির সংস্পর্শে যাওয়া পরিবারের অপর সাত সদস্যেরও নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষায় এদের সবার রিপোর্ট পজেটিভ আসে। নতুন শনাক্ত বাকি একজন টেকনাফের ২৬ নম্বর রোহিঙ্গা শিবিরের বাসিন্দা।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মে ২২, ২০২০ 
এসবি/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-22 21:16:39