bangla news

বসুন্ধরার উদ্যোগে রূপগঞ্জে ১০ হাজার মানুষ পেলো ঈদ সামগ্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২২ ৯:০৫:২৩ পিএম
অসহায় মানুষদের হাতে ঈদ সামগ্রী তুলে দেওয়া হচ্ছে

অসহায় মানুষদের হাতে ঈদ সামগ্রী তুলে দেওয়া হচ্ছে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে বসুন্ধরা গ্রুপের উদ্যোগে কর্মহীন ১০ হাজার মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২২ মে) দিনব্যাপী মুড়াপাড়া, কায়েতপাড়া, ভোলাব, রূপগঞ্জ ইউনিয়নসহ রূপগঞ্জের বিভিন্ন এলাকার হতদরিদ্রদের মধ্যে এ সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার সকাল ১১ টায় উপজেলার মুড়াপাড়া বাজারে রূপগঞ্জ আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে প্রথম দফায় ঈদ সামগ্রী বিতরণ করা হয়। পরে নাওড়া এলাকায় কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ অস্থায়ী কার্যালয়ের মাঠে ভোলাব ইউনিয়ন, রূপগঞ্জ ইউনিয়ন ও কায়েতপাড়া ইউনিয়নসহ রূপগঞ্জের বিভিন্ন এলাকার হতদরিদ্রদের মধ্যে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

ঈদকে সামনে রেখে দুস্থদের মধ্যে পোলাউর চাল, চাল, ডাল, সেমাই, আটা, ময়দা, চিনি, দুধ, তেল ও মুরগি বিতরণ করা হয়। এছাড়া সাড়ে ৭ হাজার পরিবারকে কাপড় দেওয়া হয়।

এসময় রূপগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, রংধনু গ্রুপ ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান সজীব, রূপগঞ্জ থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাসুম চৌধুরি অপু, মুড়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলীমদ্দিন, কায়েতপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী ইয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, তারাব পৌর যুবলীগের সাবেক সভাপতি আব্দুল আউয়াল, কায়েতপাড়া ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোশারফ হোসেন, মাসুম আহম্মেদ, মতিন ভূঁইয়া, আব্দুল হাই, মহিলালীগ নেত্রী লাকী মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া বলেন, সরকারিভাবে সহযোগিতার পাশাপাশি বসুন্ধরা গ্রুপ বেসরকারিভাবে যেভাবে রূপগঞ্জের মানুষের সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছে। আমি রূপগঞ্জবাসীর পক্ষ থেকে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে ধন্যবাদ জানাচ্ছি।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম বলেন, দেশের এ দুঃসময়ে সরকারের পাশাপাশি বসুন্ধরা গ্রুপ রূপগঞ্জসহ দেশের মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, তাতে করে পর্যাপ্ত খাবার পাচ্ছেন গরিব ও কর্মহীন মানুষেরা। এ ধরনের সাহায্য করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষে থেকে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে ধন্যবাদ জানাই।

কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক বলেন, করোনার আতঙ্কে সাধারণ খেটে খাওয়া মানুষ, অনেক কষ্টে আছে। গত আড়াই মাস ধরে রূপগঞ্জের বিভিন্ন এলাকায় বসুন্ধরা ও রংধনু গ্রুপের যৌথ উদ্যোগে ৫০ হাজার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ ছাড়া নগদ অনুদান হিসেবে তিনটি ইউনিয়নে ২৫ লাখ টাকা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ২২, ২০২০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-22 21:05:23