bangla news

জরুরি প্রাণী খাদ্যের স্টিকার লাগিয়ে অস্ত্র-ইয়াবা পরিবহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২২ ৪:৪২:২৫ পিএম
আটক চারজন এবং জব্দ করা ইয়াবা ও অস্ত্র, ছবি: বাংলানিউজ

আটক চারজন এবং জব্দ করা ইয়াবা ও অস্ত্র, ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘জরুরি প্রাণী খাদ্য উৎপাদন কাজে নিয়োজিত’ স্টিকার লাগিয়ে অবৈধ অস্ত্র ও ইয়াবার চালান বহন করে আসছিল একটি চক্র। মাদক বিক্রি নির্বিঘ্ন করতে ব্যবসায়ীদের চাহিদা মতো চড়া দামে অস্ত্রও সরবরাহ করা হতো।

বৃহস্পতিবার (২১ মে) দিনগত রাতে রাজধানীর আদাবর এলকায় অভিযান চালিয়ে কক্সবাজার থেকে আসা ডাব ও কাঁঠাল ভর্তি একটি পিকআপসহ চক্রটির চারজনকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

এ সময় তাদের কাছ থেকে দুটি দেশীয় বন্দুক, ছয় রাউন্ড গুলি এবং সাত হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

আটকরা হলেন- মো. ওসমান (৩৭), শাহজাহান সরকার (৩৬), সেলিম সরকার (৪৫) ও নুর ইসলাম (৩৫)।

র‌্যাব জানায়, জরুরি প্রাণী খাদ্য উৎপাদন কাজে নিয়োজিত’ স্টিকার লাগিয়ে কক্সবাজার থেকে অবৈধ অস্ত্র ও ইয়াবার চালান এনে ঢাকা ও গাজীপুরে সরবরাহ করে আসছিল চক্রটি। কক্সবাজার থেকে রওনা হওয়ার পর তাদের সামনে প্রাইভেটকার যোগে একটি এসকর্ট পার্টি থাকে। রাস্তায় চেকপোস্ট থাকলে বা গাড়ি তল্লাশি হলে এসকর্ট পার্টি সামনে থেকে সতর্ক করে দেয়।

র‌্যাব-২ এর স্পেশালাইজ ক্রাইম প্রিভেনশন কোম্পানির কমান্ডার পুলিশ সুপার (এসপি) মুহম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, কক্সবাজার থেকে কাঁচামাল পরিবহনের আড়ালে মাদক ও অস্ত্রের চালান আসছে এমন তথ্যের ভিত্তিতে আদাবর থানাধীন রিং রোডের হক সাহেবের মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম চালানো হয়। গভীর রাতে কাঁঠাল ও ডাব ভর্তি একটি পিকআপে ড্রাইভার ও হেলপারসহ চারজনকে দেখতে পেয়ে চালককে জিজ্ঞাসাবাদ করা হলে চালানটি কক্সবাজার থেকে এসেছে বলে জানায়।

এ সময় পিকআপের দুজনের কাছে থাকা ব্যাকপ্যাক থেকে দুটি দেশীয় তৈরি বন্দুক, ছয় রাউন্ড গুলি এবং সবার কাছ থেকে মোট সাত হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, মাদক বিক্রি নির্বিঘ্ন করতে ব্যবসায়ীদের চাহিদা মতো কক্সবাজার থেকে অস্ত্রের চালান এনে চড়া দামে বিক্রি করতেন তারা।

তাদের বিরুদ্ধে আদাবর থানায় মাদক ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এসপি মহিউদ্দিন ফারুকী।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ২২, ২০২০
পিএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ইয়াবা র‌্যাব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-22 16:42:25