ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবচরে ২শ দরিদ্র পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিল আশ্রয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, মে ২২, ২০২০
শিবচরে ২শ দরিদ্র পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিল আশ্রয়

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে ২শ হতদরিদ্র পরিবারে ঈদের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন আশ্রয়। 

বৃহস্পতিবার (২১ মে) রাতে এসব পরিবারের ঘরে ঘরে গিয়ে এ খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।  

সংগঠন সূত্রে জানা গেছে, শিবচরের উৎরাইল নয়াবাজারে স্থানীয় এক ঝাঁক তরুণদের নিয়ে প্রায় ৪ বছর আগে গড়ে ওঠা প্রতিষ্ঠানটি ঈদে হতদরিদ্রদের বাছাই করে তাদের মধ্যে খাদ্যসামগ্রী দিয়ে থাকে।

এ বছর করোনা ভাইরাসের কারণে শারীরিক দূরত্বের বিষয়টি মাথায় রেখে সন্ধ্যার পর থেকে রাত ১২টা পর্যন্ত ২শ পরিবারের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয় প্রতিষ্ঠানের সদস্যরা।

আশ্রয়ের সদস্যরা জানান, সামাজিক নানা ধরনের কাজের মধ্যে ঈদকে সামনে রেখে দরিদ্র পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ তাদের একটি অন্যতম কর্মসূচী। বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সহযোগিতায় ফান্ড গঠন করে কাজটি সম্পন্ন করা হয়। এ বছর খাদ্যসামগ্রী হিসেবে ১ প্যাকেট পোলাওয়ের চাল, ১ লিটার তেল, ২ প্যাকেট সেমাই, ১ কেজি চিনি, ১টি কনডেন্সড মিল্ক ও আধা কেজি করে ডালসহ একেকটি প্যাকেজ পৌঁছে দেওয়া হয় উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বাজেহারচর, তাজপুর, গুয়াগাছিয়া, খাড়াকান্দি, মগড়া পুকুরপাড়া, শিরুয়াইল ইউনিয়নের উৎরাইল, সাদেকাবাদ, কাকৈর,সিপাইকান্দি, ভাঙ্গার আজিমনগর পুকুরপাড়সহ এসব এলাকার ২শ হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের ঘরে।

আশ্রয়ের প্রতিষ্ঠাতা সদস্য ও সভাপতি ফররুখ হাওলাদার বলেন, 'বিভিন্ন পেশার কিছু ব্যক্তি মিলে আমরা স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেছি। পরিচালনা পরিষদের সদস্য ও তাদের বন্ধু-স্বজনদের মাধ্যমে ফান্ড গঠন করা হয়। প্রতিষ্ঠানটি ঈদে খাদ্যসামগ্রী, শীতে শীতবস্ত্র বিতরণ, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাসিক বৃত্তি প্রদানসহ তাৎক্ষণিক বিপদগ্রস্ত হতদরিদ্রদের সাহায্য করে থাকে। করোনায় ক্ষতিগ্রস্ত কয়েকটি মধ্যবিত্ত পরিবারেও খাদ্য সহায়তা দিয়েছে আশ্রয়। '

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, মে ২২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।