bangla news

আম্পান: বরিশালে সাড়ে ২৪ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২১ ৪:৪২:২৬ পিএম
ঘূর্ণিঝড় আম্পানের কারণে বরিশাল জেলায় ২৪ হাজার ৪৮০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

ঘূর্ণিঝড় আম্পানের কারণে বরিশাল জেলায় ২৪ হাজার ৪৮০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

বরিশাল: ঘূর্ণিঝড় আম্পানের কারণে বরিশাল জেলায় ২৪ হাজার ৪৮০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে ১৬ হাজার ৩২০টি আংশিক ও ৮ হাজার ১৬০টি ঘরবাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বরিশাল জেলার ১০ উপজেলায় ৮৮টি ইউনিয়ন, ছয়টি পৌরসভা ও একটি মহানগর রয়েছে।

হিসাব অনুাযায়ী, মেহেন্দিগঞ্জ, হিজলা, মুলাদী, বানারীপাড়া, আগৈলঝাড়া ও উজিরপুর উপজেলার ইউনিয়নগুলোতে ঘূর্ণিঝড় আম্পানের কারণে বেশি বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

এছাড়া, দমকা বাতাসের প্রভাবে কোনো কোনো স্থানে গাছপালাও উপড়ে পড়েছে। তবে মাঠে থাকা বেশিরভাগ ধান আগাম কেটে ফেলায় এর ক্ষয়ক্ষতির পরিমাণ কম হবে বলে জানালেন জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান।

তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা দের নির্দেশ দেওয়া হয়েছে ক্ষতির পরিমাণ দ্রুত নির্ণয় করতে। সে অনুযায়ী ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে।

এদিকে বৃহস্পতিবার (২১ মে) বিকেলে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নে ও জাগুয়ার গুরগাবাড়ির পোল এলাকায় আম্পানের প্রভাবে ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে নগদ অর্থ ও টিন বিতরণ করেন জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মে ২১, ২০২০
এমএস/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-21 16:42:26