ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোর দাবিতে বরিশালে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মে ২০, ২০২০
স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোর দাবিতে বরিশালে মানববন্ধন স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোসহ তিন দফা দাবিতে বরিশালে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মানববন্ধন করেছে।

বরিশাল: জাতীয় বাজেটে শিক্ষাখাতে ২৫ শতাংশ ও স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানোসহ তিন দফা দাবিতে বরিশালে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মানববন্ধন করেছে। পাশাপাশি অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে তারা।

বুধবার (২০ মে) দুপুরে বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার সদস্য ইমদাদুল হক এবং পরিচালনা করেন বরিশাল মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদ।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বরিশাল জেলার সদস্যসচিব ডাক্তার মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার সাবেক সভাপতি সন্ত মিত্র, মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ‘জাতীয় বাজেটের ২৫ শতাংশ শিক্ষা খাতে বরাদ্দ দিতে হবে, স্বাস্থ্য ও গবেষণা খাতে বরাদ্দ বাড়াতে হবে। করোনা ভাইরাসকালীন অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা ও বাসা-মেসভাড়া মওকুফে বিশেষ বরাদ্দ দিতে হবে কারণ মহামারিতে সবাই অর্থনৈতিক সংকটে আছে। ’ বক্তারা সব শিক্ষা প্রতিষ্ঠানে এবছরের বেতন-ফি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক সেমিস্টার টিউশন ফি মওকুফ করার দাবিও জানান।

মানববন্ধন শেষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করেন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, মে ২০, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa