ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান-জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মে ২০, ২০২০
শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান-জরিমানা শ্রীমঙ্গল মাছ বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান।

মৌলভীবাজার: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২০ মে) দুপুরে শ্রীমঙ্গলের শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঝটিকা অভিযান পরিচালনা করে  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে মূল্য তালিকা না রাখা, ওজনে কম দেওয়া, মোড়কজাত বিধিমালা না মানা ও অতিরিক্ত দামে পণ্য বিক্রি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে স্টেশন রোডে অবস্থিত দেওয়ান ব্রাদার্সকে পাঁচ হাজার টাকা, নতুন বাজারে অবস্থিত সোনার মিয়ার মাছের দোকানকে চার হাজার টাকা, জুতিকা এন্টারপ্রাইজকে চার হাজার টাকা, দক্ষিণ রোডে অবস্থিত সাইফুর স্টোরকে চার হাজার টাকাসহ মোট ১৭ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

 এ অভিযানে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা সহযোগিতা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের  সহকারী পরিচালক মো. আল-আমিন বাংলানিউজকে বলেন, ‘পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল এবং বিভিন্ন জাতের ফলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করতে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে, ভোগ্য পণ্যসামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে সেক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর থেকে প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, মে ২০, ২০২০
বিবিবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ