ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে ঝড়ো বাতাস, নৌযান চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মে ২০, ২০২০
মাদারীপুরে ঝড়ো বাতাস, নৌযান চলাচল বন্ধ

মাদারীপুর: ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ক্রমেই ঝড়ো হাওয়া বাড়ছে মাদারীপুরে।

বুধবার (২০ মে) দুপুর থেকেই আকাশ মেঘলা, মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি এবং একই সঙ্গে একটানা ঝড়ো বাতাস বইছে। ফলে জেলার পদ্মাসহ অভ্যন্তরীণ নদ-নদীতে বন্ধ রয়েছে নৌযান চলাচল।

 

জানা যায়, জেলার অভ্যন্তরীণ নদ-নদীতে খেয়া পারাপার, মাছ ধরার নৌকাসহ সব নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। তাছাড়া মাছ ধরার ট্রলার ও নৌকা নিরাপদে রাখা হয়েছে বলে বিভিন্ন এলাকার জেলের সঙ্গে কথা বলে জানা যায়। এছাড়া টানা বাতাসের কারণে পদ্মানদী উত্তাল হয়ে উঠেছে। পদ্মায় ফেরি চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও পণ্যবাহী ট্রলার ও মাছ ধরার ট্রলারগুলো নিরাপদে নোঙর করে রাখা হয়েছে।

শিমুলিয়া ঘাটের একটি সূত্র জানায়, বুধবার (২০ মে) বৈরি আবহাওয়ার মধ্যেও অনেক যাত্রীরা বিভিন্ন উপায়ে ঢাকা থেকে ঘাট এলাকায় এসেছেন। ঘাটে নৌযান না থাকায় টার্মিনালে দাঁড়িয়ে অপেক্ষা করছেন তারা। পদ্মা উত্তাল থাকায় ফেরিগুলো ঘাট থেকে কিছুটা দূরে নিয়ে নদীতে নোঙর করে রাখা হয়েছে।  

পদ্মার চরাঞ্চলের জেলেরা বাংলানিউজকে জানান, সকালে পদ্মার তীরবর্তী এলাকায় মাছ ধরতে গেলেও পরক্ষণে ফিরে এসেছে জেলেরা। পদ্মা উত্তাল থাকায় নিরাপদে মাছ ধরার নৌকা নোঙর করে রাখা হয়েছে।  

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম বাংলানিউজকে জানান, ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে সকাল থেকেই বাতাস বইছে। উত্তাল রয়েছে পদ্মানদী। বন্ধ রয়েছে ফেরিসহ সব নৌযান চলাচল।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ২০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।