ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

৬৩৫ শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে প্রতীকী অনশন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, মে ১৯, ২০২০
৬৩৫ শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে প্রতীকী অনশন

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় তিনটি পোশাক কারখানায় ৬৩৫ জন শ্রমিককে ছাঁটাইয়ের প্রতিবাদ, বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবি ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে প্রতীকী অনশন করছেন শ্রমিক সংগঠন ও শ্রমিকরা।

মঙ্গলবার (১৯ মে) সকালে আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করছে হ্যাং টং বিডি লিমিটেড, আইডিএস গ্রুপ ফ্যাশন ফোরাম লিমিটেড, সিনহা নিট ডেনিম লিমিটেড কারখানার শ্রমিকরা।

অনশনরত শ্রমিকরা জানায়, আশুলিয়ায় অবস্থিত হ্যাং টং বিডি লিমিটেড ৩৫০ জন, আইডিএস গ্রুপ ফ্যাশন ফোরাম লিমিটেডে ১৮৫ জন ও সিনহা নিট ডেনিম লিমিটেডের ১০০ জন শ্রমিককে কারখানা কর্তৃপক্ষ বিনা নোটিশে ছাঁটাই করে।

কিন্তু শ্রমিকদের আইন অনুযায়ী কোনো পাওনাদি পরিশোধ করা হয়নি। শ্রমিকরা বেতন ভাতা না পাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন। ঘরের খাবার নেই, দোকানে বাকি, বাসা ভাড়া দিতে হবে। চাকরিতে পুনর্বহাল বেতন পরিশোধের দাবিতে আজ প্রতীকী অনশনে যায় শ্রমিকরা।

এসময় উপস্থিত ছিলেন- জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম, আশুলিয়া কমিটির সাধারণ সম্পাদক মো. আব্দুল হালিমসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, মে ১৯, ২০২০

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa