ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নিয়ন্ত্রণহীন চাপ শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাটে, ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মে ১৮, ২০২০
নিয়ন্ত্রণহীন চাপ শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাটে, ফেরি চলাচল বন্ধ

মুন্সিগঞ্জ: ঘরমুখী মানুষ ও যানবাহনের চাপ নিয়ন্ত্রণহীন হয়ে পড়ায় দক্ষিণবঙ্গের ২১টি জেলার প্রবেশদ্বার মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সব ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

সোমবার (১৮ মে) বিকেল ৩টা থেকে সব ফেরি বন্ধ করে দেওয়া হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) মো. শফিকুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।



আরও পড়ুন >> কাঁঠালবাড়ী ঘাটে ঈদে ঘরমুখী মানুষের ঢল

তিনি বলেন, সকাল থেকে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বেড়েই চলছিল। করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতেই ফেরি বন্ধের এ ঘোষণা দেয় মন্ত্রণালয় ও প্রশাসন।

শিমুলিয়া ঘাটের মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা মো. সিরাজুল কবীর বাংলানিউজকে বলেন, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বিভিন্ন স্থানে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা চেকপোস্ট বসিয়ে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের ফিরিয়ে দিচ্ছিল। কিন্তু এরপরও লুকিয়ে যাত্রীরা আসছিল। সোমবার সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাটে ঘরমুখী মানুষ ও যানবাহনের চাপ নিয়ন্ত্রণহীন পরিস্থিতিতে যাওয়ায় সিদ্ধান্ত আসে ফেরি বন্ধের। ঘাট এলাকায় বর্তমানে ১শ’র মতো গাড়ি রয়েছে।  

সর্বশেষ ১২টি ফেরি শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে চলাচল করছিল। এখন যেসব গাড়ি ঘাটে আসছে, তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ১৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।