ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী ঘাটে ঈদে ঘরমুখী মানুষের ঢল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মে ১৮, ২০২০
কাঁঠালবাড়ী ঘাটে ঈদে ঘরমুখী মানুষের ঢল

মাদারীপুর: ঈদকে সামনে রেখে ঘরে ফিরতে শুরু করেছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ। ফলে কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়। পদ্মা নদী পারের অপেক্ষায় ঘাট এলাকায় তিন শতাধিক গাড়ি।  

সোমবার (১৮ মে) দুপুরে কাঁঠালবাড়ী ঘাট সূত্র এ তথ্য জানায়।

সূত্র জানায়, ঈদকে সামনে রেখে ঢাকা থেকে ফেরা যাত্রীদের চাপ রয়েছে ঘাটে।

তবে ঢাকাগামী যাত্রীদের সংখ্যা অনেকটাই কমে গেছে। সোমবার ভোর থেকেই হাজার হাজার যাত্রী শিমুলিয়া হয়ে কাঁঠালবাড়ী ঘাটে আসছে। ফলে যাত্রীদের উপচেপড়া চাপে ফেরিতে গাড়ি পারাপারে বিঘ্ন ঘটছে।  

এদিকে, রোববার (১৭ মে) বিকেল থেকে কর্তৃপক্ষের নির্দেশে জরুরি প্রয়োজনে মাত্র ৪টি ফেরি চালু ছিল। তবে ঘরমুখো যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় সোমবার সকাল থেকে ১২/১৩টি ফেরি চলাচল শুরু করেছে।

লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় একমাত্র ফেরিতে করেই যাত্রীদের পার হতে হচ্ছে। ফলে ফেরিতে সাধারণ যাত্রীদের চাপে গাড়ি পারাপারে সমস্যার সৃষ্টি হচ্ছে। রোববার বিকেল থেকে মাত্র ৪টি ফেরি চলাচল করায় কাঁঠালবাড়ী ঘাটে পারের অপেক্ষায় থাকা যানবাহনের সংখ্যা বেড়ে গেছে। তাছাড়া শিমুলিয়া থেকে যাত্রী নিয়ে একটি ফেরি বেশ সময় নিয়ে কাঁঠালবাড়ী ঘাটে আসছে। এতে করেও গাড়ি পারাপারে কিছুটা বিলম্ব হচ্ছে। ফলে ঘাট এলাকায় যানবাহনের সংখ্যা বেড়েই যাচ্ছে।
কাঁঠালবাড়ী ঘাটে পারের অপেক্ষায় ৩ শতাধিক গাড়িঘাটে পারের অপেক্ষায় থাকা প্রাইভেটকার চালক জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, বরিশাল থেকে এসেছি। ভোর থেকেই ঘাটে যাত্রী ও গাড়ির চাপ রয়েছে। দুপুর হয়ে গেলেও ফেরিতে উঠতে পারিনি। নদী পারের অপেক্ষায় অনেক গাড়ি আটকে আছে।

ঘরে ফেরা যাত্রী আকাশী আক্তার বাংলানিউজকে বলেন, সামনে ঈদ। তাই বাড়ি যাচ্ছি। ঢাকা থেকে ঘাটে পৌঁছাতে অনেক কষ্ট হয়েছে। গাড়ি পাওয়া যায় না। অনেক পথ হাটতে হয়েছে।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম বাংলানিউজকে বলেন, ঢাকা থেকে প্রচুর যাত্রী আসছে। যাত্রী চাপ বেশি থাকায় সকাল থেকে ১৩টি ফেরি চলাচল করছে। এছাড়া কাঁঠালবাড়ী ঘাটে পারাপারের অপেক্ষায় তিন শতাধিক ছোট গাড়ি আটকে আছে।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ১৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।