ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

ঘূর্ণিঝড় আম্পান: দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, মে ১৭, ২০২০
ঘূর্ণিঝড় আম্পান: দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা  

পটুয়াখালী: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আম্পান’ এর প্রভাব ও ঝুঁকি মোকাবিলায় সার্বিক প্রস্তুতি সম্পন্ন করতে সভা করেছে পটুয়াখালী জেলা প্রশাসন।

রোববার (১৭ মে) বিকেল ৩টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপনসহ সভায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সব সদস্যসহ, সরকারি বেসরকারি সব বিভাগের প্রধানগণ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, সংশ্লিষ্ট দপ্তরগুলোকে সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সব স্কুল-কলেজ-মাদ্রাসাগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য প্রস্তুত করার নির্দেশনা এবং পাশাপাশি করোনার সতর্কতায় স্বাস্থ্যবিধি মানার জন্য প্রতি সাইক্লোন শেল্টারের অনুকূলে বর্তমানে দুটি করা হবে।

সভায় জানানো হয়েছে, রেড ক্রিসেন্ট সোসাইটির ২৫ ফাস্ট এইড, সার্চ অ্যান্ড রেইসকিউ টিম ও ফায়ার সার্ভিসের গাড়ি ও ভলান্টিয়াররা প্রস্তুত রয়েছে।

এছাড়াও জেলা প্রশাসনের কন্ট্রোলরুম খোলা হয়েছে ০৪৪১৬৫০১০।

এদিকে বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার ট্রলার ও নৌকাগুলোকে গভীর সাগরে বিচরণ না করে উপকূলের কাছাকাছি নিয়ে আসতে উপজেলা প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, মে ১৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa