ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ার সেই কাউন্সিলর মাকবুল হোসাইন বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, মে ১৭, ২০২০
ব্রাহ্মণবাড়িয়ার সেই কাউন্সিলর মাকবুল হোসাইন বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া: জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. শাহ আলম তার স্ত্রী, মেয়ে, ভাই, বোন, শ্যালক, শ্যালকের স্ত্রী, ভাইপো, বোনের দেবরসহ ১৫ স্বজনের নামে ওএমএস এর ভোক্তা তালিকায় নাম অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মাকবুল হোসাইনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

রোববার (১৭ মে) স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন সই করা এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

পাশাপাশি কেন চূড়ান্তভাবে তাকে অপসারণ করা হবে না এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়ে মাকবুল হোসেনকে ১০ কার্যদিবসের সময় দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন সই করা প্রজ্ঞাপনে বলা হয়, ‘আপনি জনাব মো.মাকবুল হোসেইন, কাউন্সিলর ১০ নম্বর ওয়ার্ড, (সাময়িক বরখাস্তকৃত) ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, ব্রাহ্মণবাড়িয়া এর বিরুদ্ধে করোনা ভাইরাস সংক্রমণের কারণে উদ্ভূত পরিস্থিতে কর্মহীন হয়ে পড়া দরিদ্র, নিম্ন আয়ের মানুষের মধ্যে বিশেষ ওএমএসের কার্যক্রমের আওতায় ১০ টাকা কেজি দরে মাসিক ২০ কেজি বা পাক্ষিক দশ কেজি করে চাল বিতরণে অনিয়ম করে একটি স্বচ্ছল পরিবারের সব সদস্য ও আত্মীয়-স্বজনসহ ১৫ ব্যক্তির নাম ওএমএস ভোক্তা তালিকায় অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং আপনার দ্বারা সংঘঠিত অপরাধমূলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) ও (ঘ) অনুযায়ী স্বীয় পদ থেকে অপসারণের লক্ষ্যে আপনাকে একই আইনের ধারা ৩১(১) অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।  

অপরদিকে একই তারিখে মো. মাকবুল হোসেনকে পৌরসভা আইনের ৩২ (২) বিধান অনুযায়ী কেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর (বর্তমানে সাময়িক বরখাস্থকৃত) পদ থেকে  চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে না আগামী ১০ কার্যদিবসের মধ্যে স্থানীয় সরকার বিভাগে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

ব্রাহ্মণবড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন স্থানীয় সরকার বিভাগের এ সংক্রান্ত ই মেইল পেয়েছি। তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। চিঠিটি সংশ্লিষ্ট পৌর কাউন্সিলর মো. মাকবুল হোসেইন এর কাছে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ১৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।