ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবারও লকডাউন মাদারীপুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ১৬, ২০২০
আবারও লকডাউন মাদারীপুর

মাদারীপুর: করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি এড়াতে মাদারীপুর জেলাকে আবারও লকডাউন করা হয়েছে। 

শনিবার (১৬ মে) সকাল থেকে এ লকডাউন কার্যকর হয়েছে। শুক্রবার (১৫ মে) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে, নিত্যপ্রয়োজনীয় দোকান ও ওষুধের দোকান এ নিষেধাজ্ঞার বাইরে রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সকাল থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। জেলা শহরের বাণিজ্যকেন্দ্র পুরানবাজারসহ বিভিন্ন হাটবাজারে বেড়েছে প্রশাসনের নজরদারি। থানা পুলিশের পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে কাজ করছে গোয়েন্দা পুলিশ। গুরুত্বপূর্ণ সড়কে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। এছাড়া দু’একটি স্থানে কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুললেও পুলিশ তা বন্ধ করে দিচ্ছে। অপ্রয়োজনে রাস্তাঘাটে চলাফেরা করা মানুষদের সতর্ক করছে পুলিশের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত।  

গত ১৬ এপ্রিল মাদারীপুরকে লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তীতে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শর্তসাপেক্ষে গত ১০ মে থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখেন ব্যবসায়ীরা। পরবর্তীতে নিরাপদ শারীরিক দূরত্ব না মেনে এবং মাস্ক ও জীবাণুনাশক ব্যবহার ছাড়াই কেনা-বেচা করায় দ্বিতীয় দফায় লকডাউনের সিদ্ধান্ত নেয় প্রশাসন।  

মাদারীপুর জেলা প্রশাসক (ডিসি) মো. ওয়াহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ লকডাউন চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মে ১৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।