ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

২০ মে'র ভেতর বেতন-ঈদ বোনাসের দাবিতে মানববন্ধন 

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, মে ১৬, ২০২০
২০ মে'র ভেতর বেতন-ঈদ বোনাসের দাবিতে মানববন্ধন 

সাভার (ঢাকা): আগামী ২০ মে'র মধ্যে ঈদ বোনাস ও বকেয়া বেতন ভাতার দাবি ও করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসার দাবিতে মানববন্ধন করেছেন সাভার ও আশুলিয়ায় শ্রমিক সংগঠনের নেতারা৷

শনিবার (১৬ মে) আশুলিয়া প্রেসক্লাবের সামনে  মানববন্ধনে এ দাবি জানান প্রায় ২৫ সংগঠনের নেতা ও শ্রমিকরা।

শ্রমিক নেতারা জানান, ঈদুল ফিতরের আগে আগামী ২০ মে এর মধ্যে ১ মাসের মূল মজুরির সমপরিমাণ ঈদ বোনাস ও বকেয়া বেতন দিতে হবে।

এবং করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসা, মৃত্যুতে ক্ষতিপূরণ ও অপ্রাতিষ্ঠানিক খাতে শ্রমিকদের রেশন দিতে হবে।

নেতারা আরও জানান, পোশাক শ্রমিকদের বেতন এখন ৬৫ শতাংশ হয়ে গেছে। তাই শিল্প এলাকার সব বাড়ির ভাড়া ৪০ শতাংশ কমিয়ে রাখার জন্য বাড়িওয়ালাদের প্রতি আহ্বান করা হয়েছে।  

সম্প্রতি স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও বাড়িওয়ালাসহ ত্রি-পাক্ষিক সিদ্ধান্তে বাড়িভাড়া ৪০ শতাংশ মওকুফ বাস্তবায়নের দাবি করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সরোয়ার হোসেন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম মিন্টু, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন, ইসমাইল হোসেন ঠান্ডু, জাতীয় শ্রমিক জোটের আশুলিয়া থানা কমিটির সভাপতি মিজানুর রহমানসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ১৬ মে, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa