ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটে করোনায় নতুন ৬ জনসহ মোট আক্রান্ত ২২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, মে ১৬, ২০২০
লালমনিরহাটে করোনায় নতুন ৬ জনসহ মোট আক্রান্ত ২২

লালমনিরহাট: ভারত সীমান্তঘেঁষা লালমনিরহাটে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। নতুন আক্রান্ত রয়েছে ৬ জন এর মধ্যে স্বাস্থ্যকর্মী রয়েছে ৪ জন।

শনিবার (১৬ মে) সকালে লালমনারহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দ রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, লালমনিরহাটের ৫টি উপজেলার মধ্যে কালীগঞ্জ উপজেলা ছাড়া প্রতিটি উপজেলায় করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছে।

৮ দিন আগে রংপুর থেকে ঢাকা করোনা ল্যাবে পাঠানো ১৯টি নমুনায় ৬ জন শনাক্তের রিপোর্টে পৌঁছে শনিবার (১৬ মে) সকালে। রিপোর্টে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স, সিএইচসিপি, অফিস সহকারী, স্বেচ্ছাসেবী টেকনোলজিস্টসহ ৫জন এবং হাতীবান্ধায় একজনের পজিটিভ এসেছে। এর আগে চিকিৎসকসহ ১৬ জন শনাক্ত হয়েছেন এ জেলায়। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২২। সদর ও পাটগ্রাম উপজেলায় ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা কেউ করোনা ওয়ার্ডে কেউ হোম আইসলোশনে চিকিৎসাধীন।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩ জন, আদিতমারীতে ১৪ জন, হাতীবান্ধায় ২ জন ও পাটগ্রাম উপজেলায় চিকিৎসকসহ ৩ জন করোনা শনাক্ত হয়েছেন। সংক্রমণের দিক থেকে আদিতমারী উপজেলা অনেকটা এগিয়ে। যার মধ্যে একটা বড় অংশ রয়েছে উপজেলা স্বাস্থ্যকর্মী।  

বাংলাদেশ সময়: ১০১২ ঘন্টা, মে ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।