ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটে ৫০ মেট্রিক টন গমসহ ৩ ট্রাক জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ১৫, ২০২০
জয়পুরহাটে ৫০ মেট্রিক টন গমসহ ৩ ট্রাক জব্দ

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা খাদ্য গুদাম থেকে পাচারের সময় ৫০ মেট্রিক টন গমসহ তিনটি ট্রাক জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ সদস্যরা। 

শুক্রবার (১৫ মে) দুপুরে এ ঘটনা ঘটে।  

পুলিশ ও র‌্যাব জানায়, আক্কেলপুর পৌরসভা এলাকার হাসতাবসন্তপুর বিলের আশ্রয়ন প্রকল্পের সংস্কার কাজের জন্য ৩৯১ মেট্রিক টন গম বরাদ্দ হয়।

কিন্ত সংশ্লিষ্ট কমিটি বেশি লাভের আশায় সরকারি নির্দেশনা অমান্য করে শ্রমিক না লাগিয়ে ভেকু যন্ত্র দিয়ে মাটি কাটার কাজ শুরু করে। এরপর কাজ শেষ না করেই খাদ্য গুদাম থেকে বরাদ্দের গমগুলো অন্যত্র বিক্রি করে দেন কমিটির সদস্যরা।  

এরই ধারাবাহিকতায় দুপুরে জুমার নামাজের সময় খাদ্য গুদাম থেকে গোপনে তিনটি ট্রাকে ৫০ মেট্রিক টন গম কালো বাজারির উদ্দেশ্যে পাচারের সময় গমগুলো জব্দ করে র‌্যাব ও পুলিশ সদস্যরা। এসময় ট্রাক ফেলে চালক, হেলপার, গমের মালিক ও উপজেলা খাদ্য গুদামের লোকজন পালিয়ে যান।  

এ ব্যাপারে আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বাংলানিউজকে জানান, এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ১৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।