ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশে করোনা আক্রান্ত ২ হাজার ছাড়িয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মে ১৫, ২০২০
পুলিশে করোনা আক্রান্ত ২ হাজার ছাড়িয়ে

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে মাঠের সম্মুখ যোদ্ধাদের মধ্যে একক পেশাজীবী হিসেবে পুলিশেই সবচেয়ে বেশি সদস্য আক্রান্ত হয়েছেন। বাহিনীটিতে ইতোমধ্যে করোনা শনাক্ত রোগী সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৮ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে এখন পর্যন্ত বাহিনীটিতে মোট দুই হাজার ১৪১ জন সদস্যের মধ্যে কোভিড-১৯ শনাক্ত হলো।

শুক্রবার (১৫ মে) সকাল পর্যন্ত সারাদেশের পুলিশের সব ইউনিটের সর্বশেষ আপডেট অনুযায়ী সংশ্লিষ্টরা এ তথ্য জানান।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে আরও ৩৫ জন পুলিশ সদস্য হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। ফলে এ পর্যন্ত সর্বমোট ৩৩৩ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জানা গেছে, আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশেই (ডিএমপি) সর্বোচ্চ সংখ্যক সদস্য রয়েছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, ডিএমপির মোট এক হাজার ৪১ জন সদস্যের মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) এ সংখ্যা ছিল ৯০৯ জন।

ডিএমপি জানায়, আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি। এছাড়া ডিএমপির দুইজন অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ও একজন সহকারী কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তাও আক্রান্ত হয়েছেন।

পুলিশের সব ইউনিটের সর্বশেষ তথ্য অনুযায়ী, আরও এক হাজার ১৫২ জন পুলিশ সদস্য বর্তমানে আইসোলেশনে রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসেছেন সন্দেহে এমন আরও তিন হাজার ৯১ জন কোয়ারেন্টিনে রয়েছেন।

এখন পর্যন্ত পুলিশের সাত সদস্য করোনা যুদ্ধে আত্মোৎসর্গ করেছেন। তারা হলেন- ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা (৪৭), এএসআই শ্রী রঘুনাথ রায় (৪৮), কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই মো. আব্দুল খালেক (৩৬), কনস্টেবল মো. আশেক মাহমুদ (৪৩), এসআই সুলতানুল আরেফিন (৪৪) এবং এসবির এসআই নাজির উদ্দীন (৫৫)।

পুলিশ সদরদপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মে ১৫, ২০২০
পিএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।