ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবান হাসপাতালে নেই করোনা রোগী, স্বস্তিতে এলাকাবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, মে ১৫, ২০২০
বান্দরবান হাসপাতালে নেই করোনা রোগী, স্বস্তিতে এলাকাবাসী

বান্দরবান: বান্দরবানে করোনা আক্রান্ত ১০ জনের মধ্যে ৯ জন হাসপাতালের আইসোলেশনে সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এক জন নিজ বাসায় আইসোলেশনে আছেন। বর্তমানে জেলার কোনো হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগী নেই। 

স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবানে হোম কোয়ারেন্টিনে ৭২৮ জন ছিল গতকাল বৃহস্পতিবার ৫৪৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৬০ জন ছিল গতকাল ৪০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

হাসপাতালের আইসোলেশনে ৯ জন ছিল ৯ জনকেই সুস্থ করে বাড়িতে পাঠানো হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা জানান, এ পর্যন্ত বান্দরবানে ৮০৯ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে তার মধ্যে ৫২৭ জনের রিপোর্ট পাওয়া গেছে, এর মধ্যে ১০ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। বান্দরবান জেলায় করোনায় এ পর্যন্ত কেউ মারা যায়নি এবং যারা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন তাদের রির্পোট ও নেগেটিভ এসেছে।

এদিকে করোনা সংক্রমণরোধে গত ২৫ মার্চ থেকে বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা লকডাউন করে রেখেছে প্রশাসন। এদিকে জনসমাবেশরোধ ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসনের পাশাপাশি পুলিশ ও সেনাবাহিনী কাজ করে যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, মে ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।