ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে নতুন ৪ জন করোনায় আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৬ ঘণ্টা, মে ১৩, ২০২০
ফেনীতে নতুন ৪ জন করোনায় আক্রান্ত

ফেনী: ফেনীতে নতুন করে চারজনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। 

মঙ্গলবার (১২ মে) রাতে ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। আক্রান্তদের মধ্যে এক নারী, দু’জন পুরুষ ও একটি শিশু রয়েছে।

 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, মঙ্গলবার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল থেকে দু’জন ও চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু ) পরীক্ষাগার থেকে আরও দু’জনের করোনা পজিটিভ আসে।

সূত্র আরও জানায়, চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে করোনা পজিটিভ আসা এক ব্যক্তির বয়স ৭০ বছর। তিনি দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের নুরুল্লাপুর গ্রামের বাসিন্দা। গত ৭ মে তার নমুনা সংগ্রহ করা হয়। এখানে আক্রান্ত আরেকজন নারী (৫০)। তিনি ফলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের বসন্তপুরে করোনা আক্রান্ত কিশোরীর সংস্পর্শে আসায় তার নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার রাতে তাদের করোনা পজিটিভ আসে। পরে রাতে সিভাসু বিশ্ববিদ্যালয় পরীক্ষাগার থেকে আরও দু’জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে একটি শিশু ও এক ব্যক্তি রয়েছেন। তারা গত ৫ মে ফেনী জেনারেল হাসপাতালে নমুনা দেন। দু’জনই ফেনী সদর উপজেলার বাসিন্দা।

ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ বাংলানিউজকে জানান, জেলায় এ পর্যন্ত ৮২২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে বিআইটিআইডি হাসপাতাল এবং সিভাসু বিশ্ববিদ্যালয় থেকে ৫১৬ জনের ফলাফল আসে।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ৮ জন, ছাগলনাইয়ায় ২ জন, দাগভূঞায় ৫ জন, সোনাগাজীতে ১ জন, ফুলগাজীতে ২ জন ও অন্য আরও ১ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

বাংলাদেশ সময়: ০৬১৫ ঘণ্টা, মে ১৩, ২০২০
এসএইচডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।