ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মৃত কবুতর নিয়ে থানায় খামারি! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মে ১২, ২০২০
মৃত কবুতর নিয়ে থানায় খামারি! 

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় চাতালে বিষ দিয়ে অর্ধশতাধিক কবুতর হত্যার অভিযোগ উঠেছে মহা আলম নামে প্রভাবশালী এক ব্যবসায়ীর বিরুদ্ধে। 

মঙ্গলবার (১২ মে) দুপুরে মৃত কবুতরের কয়েকটি নমুনা নিয়ে আদিতমারী থানায় হাজির হয়ে লিখিত অভিযোগ দায়ের করে ক্ষতিপূরণসহ পাখি হত্যার বিচার দাবি করেন খামারি সাইফুল ইসলাম।

খামাড়ি সাইফুল ইসলাম উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দক্ষিণ গোবদা গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে।

অভিযোগে জানা গেছে, ক্ষুদ্র খামারি সাইফুল ইসলাম বাড়ির একটি ঘরে কবুতরের খামার করে জীবিকা নির্বাহ করছেন। তার খামারে বিভিন্ন জাতের দেশি শতাধিক কবুতর রয়েছে। তার প্রতিবেশী কাচু মিয়ার ছেলে প্রভাবশালী ব্যবসায়ী মহা আলম ট্রলি নিয়ে যাওয়ার জন্য রাস্তা চান সাইফুলের কাছে। কিন্তু ঘর সরিয়ে রাস্তা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে মহা আলম তার ভুট্টার চাতালে বিষ ছিটিয়ে রাখে। মঙ্গলবার সকালে ওই বিষ খেয়ে চাতালে এবং এর আশপাশে প্রায় অর্ধশতাধিক কবুতর মারা যায়। বাকিগুলো অসুস্থ হয়ে পড়ে।

বিষয়টি নিয়ে স্থানীয়দের জানালে উল্টো খামারিকে দেখে নেওয়ার হুমকি দেন চাতাল মালিক মহা আলম। অবশেষে মঙ্গলবার (১২ মে)  দুপুরে মৃত কবুতরগুলোর কয়েকটা নমুনা নিয়ে থানায় যান সাইফুল ইসলাম। ক্ষতিপূরণসহ পাখি হত্যার বিচার চেয়ে চাতাল মালিক মহা আলমের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

সাইফুল ইসলাম বলেন, গরিব মানুষ। খামারের কবুতর পালন করে সংসার চালাই। ট্রলি যাওয়ার রাস্তা না দেওয়ায় কবুতরগুলোকে বিষ দিয়ে হত্যা করেছে মহা আলম। সন্তানের মত যত্ন করা এসব কবুতরের মরদেহ পুরো এলাকায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। আমি এর বিচার চাই।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মে ১২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।