ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এমপি মমতাজকে নিয়ে কটূক্তি করায় এক ব্যক্তি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ১২, ২০২০
এমপি মমতাজকে নিয়ে কটূক্তি করায় এক ব্যক্তি গ্রেফতার

মানিকগঞ্জ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগমকে নিয়ে  কটূক্তি ও বিভিন্ন অপপ্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ফিরোজ আল মামুন (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (১২ মে) দুপুরে হরিরামপুর থানা পুলিশ ৭ দিনের রিমান্ড চেয়ে তাকে অাদালতে পাঠিয়েছে।

সোমবার (১১ মে) রাতে নিজ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ফিরোজ আল মামুন মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার কালই এলাকার মৃত রমজান আলী মুন্সীর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ফিরোজ আল মামুন নামের ব্যক্তি তার নিজ ফেসবুক আইডিতে মানিকগঞ্জ -২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমকে নিয়ে কটূক্তি ও বিভিন্ন অপপ্রচার করে আসছিলেন। বিষয়টি হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিম খানের দৃষ্টিগোচর হলে তিনি বাদী হয়ে  ডিজিটাল নিরাপত্তা আইনে হরিরামপুর থানায় একটি মামলা করেন।

হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিম খান জানান, গত ৯ মে ফেসবুক চালানোর সময় দেখতে পাই ফিরোজ আল মামুন নিজের ব্যবহারকৃত ফেসবুক আইডিতে সামাজিক এবং দলীয় ভাব-মূর্তি ক্ষুণ্ন করার প্রয়াসে বিভিন্ন ধরনের ভাষায় স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংসদ সদস্যসহ ক্ষমতাসীন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এ ধরনের আপত্তিকর এবং অশ্রাব্য মন্তব্যের কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনি মামলাটি করেন।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুঈদ চৌধুরী জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে আসামি ফিরোজ আল মামুনকে গ্রেফতার করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ১২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।