ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ওএমএস তালিকায় আ’লীগ নেতার স্ত্রী-সন্তানসহ ১৩ স্বজন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ১২, ২০২০
ওএমএস তালিকায় আ’লীগ নেতার স্ত্রী-সন্তানসহ ১৩ স্বজন 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার ওএমএস তালিকায় জেলা আওয়ামী লীগ নেতা ও ওএমএস ডিলার মো. শাহআলমের স্ত্রী-সন্তানসহ ১৩ স্বজনের অস্তিত্ব পেয়েছে প্রশাসন। 

তারা হচ্ছেন শাহআলমের স্ত্রী মোছাম্মৎ মমতাজ আলম, মেয়ে আফরোজা, ডিলারের কাতার প্রবাসী শ্যালকের স্ত্রী মোছাম্মৎ জান্নাতুল ইসলাম, আরেক শ্যালকের স্ত্রী আছমা ইসলাম, বোন শামসুন্নাহার, মালয়েশিয়া প্রবাসী ভাতিজা নাছির, ভাই ব্রাহ্মণবাড়িয়া পরিবহন শ্রমিক সমিতির সভাপতি মো. সেলিম, আরেক ভাই মো. আলমগীর, শ্যালক মো. তাজুল ইসলাম ও শফিকুল ইসলাম, বোনের দেবর আতাউর মিয়া, লুৎফুর মিয়া ও মাহবুব মিয়া।  

এ ঘটনায় জেলা ওএমএস কমিটির সভাপতি ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান মঙ্গলবার (১২ মে)
মো. শাহআলমের কাছে তার ডিলারশিপ কেন বাতিল করা হবে না মর্মে ব্যাখ্যা তলব করেছেন।

 

এতে বলা হয় কোভিড-১৯ সংক্রমণের উদ্ভুত পরিস্থিতিতে পৌর এলাকার দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মধ্যে কাউতলীর শহীদ লুৎফুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ওএমএস ডিলার হিসেবে আপনি (শাহআলম) ১০ টাকা কেজির চাল বিক্রি করছেন। ১০ নম্বর ওয়ার্ডের ওএমএসের ভোক্তা তালিকায় আপনার স্ত্রী, মেয়ে, ভাইবোনসহ নিকট আত্মীয়-স্বজনের নাম অন্তর্ভুক্ত করেছেন মর্মে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। যা ন্যায়সঙ্গত নয়।  

এ কর্মকাণ্ডের কারণে ওএমএস নীতিমালা, ২০১৫ মোতাবেক তার ডিলারশিপ কেন বাতিল হবে না আগামী দুই কর্মদিবসের মধ্যে এর সন্তোষজনক জবাব চাওয়া হয়। ওদিকে বিশেষ ওএমএস তালিকা থেকে সামর্থবান ব্যক্তি ও পরিবারের সদস্যদের নাম বাদ দেওয়া এবং তালিকা প্রণয়নে সতর্কতা অবলম্বন করার জন্যে পৌরসভার মেয়রকে চিঠি দিয়েছেন জেলা প্রশাসক।  

১০ নম্বর ওয়ার্ডের ডিলার ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. শাহআলমের বিরুদ্ধে ভিক্ষুক, ভবঘুরে, সাধারণ শ্রমিক, দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, চায়ের দোকানদার, হিজড়া সম্প্রদায়ের লোকজনের বদলে নিজের স্ত্রী-সন্তানসহ পরিবারের সদস্য ও স্বজনদের নাম বিশেষ ওএমএস তালিকায় উঠানোর বিষয়টি এর আগে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায়।  

ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলরের নেতৃত্বে সংরক্ষিত নারী কাউন্সিলর, সরকারি কর্মকর্তা-কর্মচারী একজন, শিক্ষক প্রতিনিধি, রেডক্রিসেন্ট, এনজিও, ইমাম, পুরোহিত ও গণমাধ্যম প্রতিনিধির সমন্বয়ে গঠিত দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এ তালিকা প্রণয়ন করবে বলে নির্দেশনা থাকলেও আওয়ামী লীগ নেতা শাহআলম নিজের কর্তৃত্বে তালিকা করে তার পরিবারের লোকজনের নাম দিয়েছেন।  

এ ব্যাপারে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান জানিয়েছেন তার পরিবারের সদস্যরাসহ যে ৯১ জন সামর্থবানের নাম এসেছে তা বাদ দেওয়ার জন্য পৌর মেয়রকে চিঠি দেওয়া হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট ডিলার, কাউন্সিলর ও মেয়রের ভূমিকা যাচাই করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ১২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad