ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিড় সামলাতে না পেরে মার্কেট বন্ধের সিদ্ধান্ত দোকানিদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মে ১২, ২০২০
ভিড় সামলাতে না পেরে মার্কেট বন্ধের সিদ্ধান্ত দোকানিদের

মুন্সিগঞ্জ: ক্রেতাদের উপচে পড়া ভিড় সামলাতে না পেরে মুন্সিগঞ্জে সব মার্কেট ও বিপনীবিতান বন্ধ করে দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (১২ মে) দুপুরে মুন্সিগঞ্জ ব্যবসায়ী নেতাদের এক জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে জরুরি খাদ্যসমাগ্রীর দোকান দুপুর ২টা পর্যন্ত এবং ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে।

জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার বলেন, মার্কেট কর্তৃপক্ষ ভিড় সামলাতে এবং সরকারি নির্দেশনা পালন করতে পারছিলেন না। এমন পরিস্থিতিতে ব্যবসায়ী সংগঠনগুলো নিজেরা সিদ্ধান্ত নিয়েছে মার্কেট বন্ধ করার।

এর আগে সরকারি ঘোষণা অনুযায়ী রোববার খুলে দেওয়া হয় শহরের নিউমার্কেটসহ অন্যান্য বিপনীবিতান। তবে প্রথম দু’দিনেই ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। এতে করোনা সংক্রমণের ভয়াবহ ঝুঁকি তৈরি হতে পারে- এ আশঙ্কায় সব মার্কেট ও বিপনীবিতান বন্ধ করে দেওয়া হয়।

মুন্সিগঞ্জ শহর ব্যবসায়ী সমিতির সভাপতি  আরিফুর রহমান জানান, অলিগলি ও দোকানের সামনে ক্রেতাদের ভিড় কমানো যায়নি। ক্রেতাদের সিংহভাগই নারী। কোলের শিশুটিকে নিয়েই মার্কেটে এসেছেন তারা। শারীরিক দূরত্ব বজায় রাখছিলেন না অনেকেই। ভিড় সামলাতে পুলিশ প্রশাসনের পাশাপাশি ব্যবসায়ী কমিটির কর্মকর্তারা হিমশিম খেতে দেখা যায়।  
তিনি বলেন, আমরা সব ব্যবসায়ী নেতৃবৃন্দকে নিয়ে বসেছিলাম। সবাই একমত। এভাবে মার্কেট  খোলা রাখা যায় না। তাই সকলে মিলে সম্মিলিতভাবে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছি। পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত সব মার্কেট বন্ধ থাকবে।  

তিনি বলেন, আমাদের এই সিদ্ধান্ত জেলা প্রশাসনকেও অবহিত করা হয়েছে।

ব্যবসায়ীরা জানান, সব মার্কেট ও বিপনীবিতান বন্ধ রাখার ব্যাপারে একমত পোষণ করে বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ১২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।