ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাগুরায় অসহায় মানুষের পাশে সাকিব আল হাসান ফাউন্ডেশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মে ১২, ২০২০
মাগুরায় অসহায় মানুষের পাশে সাকিব আল হাসান ফাউন্ডেশন

মাগুরা: করোনা ভাইরাসের সংকটময় মুহূতে মাগুরায় সুবিধাবঞ্চিত খেলোয়াড় ও অসহায়, দুস্থ, কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান ফাউন্ডেশন। 

প্রতিদিন রাতে শারীরিক দূরত্ব বজায় রেখে জেলার অসহায় মানুষকে ত্রাণ বিতরণ করছেন সাকিবের বাবা মাশরুর রেজা কুটিল ও শহরের কিছু উদ্যমী তরুণ।

জানা গেছে, সাকিব আল হাসান ফাউন্ডেশন ধাপে ধাপে জেলায় ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

মাগুরা শহরতলীর পৌরসভার বিভিন্ন পাড়া-মহল্লা, নৃ-তাত্ত্বিক গোষ্ঠী ও সদরের বিভিন্ন গ্রামে প্রতিদিন রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করছে। এ পর্যন্ত শহরের অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ২ হাজার প্যাকেট ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ ১ কেজি ডিটারজেন্ট, ১টি সাবান, ২টি হ্যান্ডওয়াশ (রিফিল), ১ প্যাকেট টয়লেট পাউডার, ৩টি মাস্ক রয়েছে।  

মাগুরার ক্রীড়া সংগঠক বারিক আনজাম বারকি বলেন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ফাউন্ডেশন করোনা ভাইরাসের এ সংকটময় মুহূতে শুধু দুস্থ, অসহায় মানুষের পাশে দাঁড়ায়নি, মাগুরা জেলার অসহায় খেলোয়াড়দের প্রতিও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এ সংকটময় মুহূতে সাকিবের পক্ষ থেকে এ সেবা পেয়ে অনেকে খুবই খুশি। আমরা চাই ভবিষ্যতে সাকিব আল হাসান ফাউন্ডেশন মাগুরাবাসীর সেবায় আরো সচেষ্ট হবে।  

সাকিব আল হাসানের বাবা মাশরুর রেজা কুটিল জানান, করোনা ভাইরাসে আজ সারাদেশ সংকটময়। আর এমন সংকটময় মুহূতে মাগুরার অসহায় খেলোয়াড় ও গরিব-দুস্থদের পাশে সাকিব আল হাসান ফাউন্ডেশন কাজ করছে। আমিসহ একটি টিম প্রতিদিন রাতে প্রথমে পৌরসভার পাড়া-মহল্লায় অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করছি। পৌরসভার ত্রাণ বিতরণ শেষে আমরা সদরের বিভিন্ন ইউনিয়নের গ্রামে এ কার্যক্রম অব্যাহত রাখবো। ইতোমধ্যে অসহায় খেলোয়াড় ও দুস্থদের মধ্যে ২ হাজার প্যাকেট বিতরণ করা হয়েছে। আমরা মানুষের কাছে দোয়া চাই যেন, আগামীতে সাকিব আল হাসান ফাউন্ডেশন মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়াতে পারে।  

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, মে ১২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।