ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোম্পানীগঞ্জে হত্যা মামলার সাক্ষীকে হত্যাচেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, মে ১২, ২০২০
কোম্পানীগঞ্জে হত্যা মামলার সাক্ষীকে হত্যাচেষ্টা আহত রাজিব।

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহি ইউনিয়নে ব্যবসায়ী মো. রাশেদ রানা হত্যার ঘটনায় দায়ের করা মামলার সাক্ষী রাজিব খানকে (৩২) কুপিয়ে হত্যাচেষ্টা করা হয়েছে। এ সময় হামলাকারীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ করেন রাজিব খান।

সোমবার (১১ মে) সন্ধ্যায় গাংচিল বাজারে এ হামলার ঘটনা ঘটে। আহত রাজিব খান চরএলাহী ৮ নম্বর ওয়ার্ডের জামাল উদ্দিনের ছেলে।

আহত রাজিব খান অভিযোগ করে জানায়, সোমবার সন্ধ্যায় তার চাচা শ্বশুর হত্যা মামলার অন্যতম আসামি সিরাজ সরদার (৪৫) গাংচিল বাজারে এলে স্থানীয় লোকজন তাকে আটক করার চেষ্টা করে। খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল মেম্বারের লোকজন মেহরাজ, আলী মোহন, সাকিব, আইমন, তোফায়েল, দেলোয়ার ও বেলালের নেতৃত্বে ১০-১২ জন বাজারে এসে লোকজনের ওপর অর্তকিত হামলা চালায়। হামলাকারীরা অন্তত সাতজনকে পিটিয়ে জখম করেন।

পরে ওই দুর্বৃত্তরা তার দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর, নগদ ১ লাখ ২০ হাজার টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় তাদের বাধা দিতে গেলে তারা তাকে (রাজিব) এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে হত্যাচেষ্টা করলে স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে বাজারের লোকজন তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ-পরিদর্শক (তদন্ত) মো. রবিউল হক জানান, খবর পেয়ে রাতে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মামলার সাক্ষী রাজিবকে কুপিয়ে জখম ও তার ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করেছেন হত্যা মামলার আসামিরা। এ ঘটনার প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, ব্যবসায়ী রাশেদ রানা হত্যার ঘটনায় তার স্ত্রী জান্নাতুল ফেরদাউস বাদী হয়ে ২১ জনের নামোল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও ২০-৩০জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনায় এ পর্যন্ত ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। মামলার অপর আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

গত ১০ মে শনিবার রাত সাড়ে ৮টার দিকে মোজাম্মেল মেম্বারের নেতৃত্বে স্থানীয়  ইকবাল, মেহরাজ ও বেচু মাঝিসহ অন্তত ২৫-৩০ জন দুর্বৃত্তরা কিল্লার বাজার থেকে ব্যবসায়ী রাশেদকে তুলে নিয়ে যায়। পরে তারা হাসেম বাজারে নিয়ে প্রকাশ্যে রাশেদকে পিটিয়ে ও হাত-পায়ের রগ কেটে ফেলে যায়। মুমূর্ষু অবস্থায় রাশেদকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, মে ১২, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।