ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় জীবাণুনাশক মজুদের দায়ে ব্যবসায়ীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, মে ১১, ২০২০
গাইবান্ধায় জীবাণুনাশক মজুদের দায়ে ব্যবসায়ীর জরিমানা

গাইবান্ধা: জীবাণুনাশক তরল ডেটল ও হ্যান্ডওয়াশ বিক্রি না করে অবৈধভাবে মজুদের দায়ে গাইবান্ধা শহরের স্টেশন রোডের সান্দারপট্টির এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১১ মে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গাইবান্ধা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস ছালাম এ জরিমানা আদায় করেন।

এসময় উপস্থিত ছিলেন গাইবান্ধা র্যাব-১৩ ক্যাম্পের কোম্পানি কমাণ্ডার মুন্না বিশ্বাস ও র্যাব সদস্যরা।

 

গাইবান্ধা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস ছালাম বাংলানিউজকে জানান, এক ব্যক্তি ওই দোকানে গিয়ে জীবাণুনাশক তরল ডেটল চান। দোকানে থাকার পরও ওই দোকানের ব্যবসায়ী না দিয়ে বলেন যে ডেটল নাই। পরে ওই ব্যক্তি আমার কাছে অভিযোগ দিলে সোমবার এ অভিযান পরিচালনা করা হয়।  

অভিযানের সময় ওই দোকানে তিন কার্টুন জীবাণুনাশক তরল ডেটল ও হ্যান্ডওয়াশ মজুদ অবস্থায় পাওয়া যায়। তাই ওই ব্যবসায়ীর বিরুদ্ধে পণ্য বিক্রি না করে অবৈধভাবে মজুদের দায়ে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া করোনা ভাইরাস ও রমজানকে পুঁজি করে কেউ যাতে অবৈধভাবে দ্রব্যমূল্যের দাম বাড়াতে না পারেন সেজন্য নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, মে ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।