ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশে নতুন করোনা আক্রান্ত ১৬২, সুস্থ ১৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মে ১১, ২০২০
পুলিশে নতুন করোনা আক্রান্ত ১৬২, সুস্থ ১৮ ছবি প্রতীকী

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬২ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বাহিনীটিতে সর্বমোট ১ হাজার ৭৫৬ জন সদস্যের মধ্যে কোভিড-১৯ শনাক্ত হলো।

আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জন পুলিশ সদস্য হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে সর্বমোট ১৬৫ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সোমবার (১১ মে) সর্বশেষ তথ্যানুযায়ী সংশ্লিষ্টরা এসব জানান।

জানা গেছে, রোববার (১০ মে) বাহিনীটিতে আক্রান্তের সংখ্যা ছিলো ১ হাজার ৫৯৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬২ জন যুক্ত হয়ে এখন মোট আক্রান্তের মোট সংখ্যা ১ হাজার ৭৫৬।

আক্রান্তদের মধ্যে শুধুমাত্র ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই রয়েছেন ৮১০ জন। রোববার পর্যন্ত এই সংখ্যা ছিল ৭৪৫ জন।

পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্যানুযায়ী, পুলিশের ১ হাজার ১০৩ জন সদস্য বর্তমানে আইসোলেশনে রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসেছেন এমন সন্দেহে কোয়ারেন্টিনে রখা হয়েছে আরও ৪ হাজার ৮০৩ জন সদস্যকে।

রোববার পর্যন্ত কোয়ারেন্টিনে থাকা সদস্যের সংখ্যা ছিল ২ হাজার ৮৭০ জন। গত ২৪ ঘণ্টায় যা প্রায় দ্বিগুণে দাঁড়িয়েছে।

এখন পর্যন্ত পুলিশের ৭ সদস্য করোনা যুদ্ধে আত্মোৎসর্গ করেছেন। তারা হলেন-ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা (৪৭), এএসআই শ্রী রঘুনাথ রায় (৪৮), কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই মো. আব্দুল খালেক (৩৬), কনস্টেবল মো. আশেক মাহমুদ (৪৩), এসআই সুলতানুল আরেফিন এবং এসবির এসআই নাজির উদ্দীন (৫৫)। রোববার (১০ মে) পর্যন্ত ১৪৭ জন করোনা আক্রান্ত পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ১১, ২০২০
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।