ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লকডাউনে সীমিত পরিসরে তামিল সিনেমার কাজ শুরু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, মে ১১, ২০২০
লকডাউনে সীমিত পরিসরে তামিল সিনেমার কাজ শুরু লকডাউনে সীমিত পরিসরে তামিল সিনেমার কাজ শুরু

করোনা মহামারিতে লকডাউনের মধ্যে থমকে আছে সকল চলচ্চিত্র শিল্পের কার্যক্রম। তবে আপাতত সুখবর আসছে তামিল সিনেমাপ্রেমীদের জন্য। নির্মাণাধীন সিনেমার শুধুমাত্র প্রোডাকশন পরবর্তী কাজের জন্য অনুমতি দিয়েছে তামিলনাড়ু সরকার।

উপমহাদেশে তামিল সিনেমার জনপ্রিয়তা অন্যরকম। বাংলাদেশেও রয়েছে তামিল সিনেমার ব্যাপক জনপ্রিয়তা।

কিন্তু করোনা মহামারিতে থমকে গেছে সকল ফিল্ম ইন্ডাস্ট্রির কাজ। তবে সোমবার (১১ মে) থেকে সীমিত আকারে কাজ শুরু হয়েছে কলিউডে।

লকডাউনে কোটি কোটি টাকার ক্ষতি হয়েছে চলচ্চিত্র শিল্পে। নিত্যদিনের কর্মীরা সবচেয়ে বড় সংকটে পড়ে। এমন অবস্থায় চলচ্চিত্র প্রযোজক কাউন্সিল ও টিভি প্রযোজনা হাউজগুলো তামিলনাড়ু সরকারের কাছে আবেদন জানায় যেন অন্তত নির্মাণাধীন সিনেমা ও টিভি সিরিজের পোস্ট-প্রোডাকশন কাজ সেরে নিতে পারেন তারা।

আবেদনের প্রেক্ষিতে সরকার সায় দিয়েছে। তবে কিছু শর্তও দেওয়া হয়েছে। শুধুমাত্র পোস্ট-প্রোডাকশনের কাজ করা যাবে। এর মধ্যে এডিটিংয়ে সর্বোচ্চ ৫ জন, ডাবিংয়ে সর্বোচ্চ ৫ জন, কম্পিউটার ও ভিজুয়াল গ্রাফিক্স’র কাজে সর্বোচ্চ ১০-১৫ জন, কালার গ্রেডিংয়ে সর্বোচ্চ ৫ জন এবং সাউন্ড ডিজাইন/মিক্সিংয়ে সর্বোচ্চ ৫ জন কাজ করতে পারবেন। এছাড়া প্রোডাকশন হাউজগুলোকে যথাযথ অনুমতি নিতে হবে এবং সামাজিক দূরত্ব, ফেস মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে।  

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মে ১১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।