ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে করোনা সংক্রমণের ১ মাস, আক্রান্ত ৯৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, মে ১১, ২০২০
হবিগঞ্জে করোনা সংক্রমণের ১ মাস, আক্রান্ত ৯৫

হবিগঞ্জ: হবিগঞ্জে নতুন করে দু’জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। তারা দু’জনই সরকারি কর্মচারী। জেলায় গত ১১ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হন। এনিয়ে ৩০ দিনে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ জনে।

সোমবার (১১ মে) বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল।  

তিনি জানান, রোববার (১০ মে) নতুন আক্রান্ত ওই দু’জনের মধ্যে একজন সোনালী ব্যাংক নবীগঞ্জ ব্রাঞ্চের কর্মচারী, অপরজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স।

ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষায় এই দু’জনের করোনা পজিটিভ এসেছে। তারা জেলার নবীগঞ্জ উপজেলার বাসিন্দা।

জেলা স্বাস্থ্য বিভাগের হিসেবে হবিগঞ্জে করোনা আক্রান্ত ৯৫ জনের মধ্যে চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মী ২৭ জন, একজন জেলা প্রশাসক (ডিসি), একজন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পাঁচজন পুলিশ সদস্যসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ১৯ জন। আক্রান্তদের ৪৫ জনই করোনা যোদ্ধা। অন্যরা নানা শ্রেণী-পেশার মানুষ।

এদের মধ্যে চুনারুঘাটের এক শিশু মারা গেছে। তবে সে ক্যান্সারেও আক্রান্ত ছিল। এছাড়া আনুষ্ঠানিকভাবে সুস্থ ঘোষণার পর বিদায় দেওয়া হয়েছে হবিগঞ্জে প্রথম আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে আসা ট্রাক চালককে।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, মে ১১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।