ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে মার্কেটে ভিড়, পুলিশের লাঠিচার্জ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মে ১০, ২০২০
না’গঞ্জে মার্কেটে ভিড়, পুলিশের লাঠিচার্জ  মার্কেটের সামনে লোকজন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে মার্কেটগুলো খুলতে অনুমতি দেওয়া হলেও নির্দেশনা না মেনে একটি মার্কেট খোলার পর সেখানে ক্রেতাদের ব্যাপক ভিড় সামলাতে লাঠিচার্জ করেছে পুলিশ। পরে মার্কেটটি বন্ধ করে দেওয়া হয়।

রোববার (১০ মে) দুপুরে নারায়ণগঞ্জের কালিরবাজারে ফ্রেন্ডস মার্কেটে এ ঘটনা ঘটে। মার্কেটটি খুলতে কোনো ধরনের প্রশাসনিক নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানা হয়নি।

 

প্রতক্ষদর্শী সুত্রে জানা যায়, সকালে মার্কেট খোলার পর থেকেই শত শত ক্রেতা মার্কেটে ভিড় করেন, যার ৮০ শতাংশই নারী। এরা এখানে কেনাকাটা করতে এসে কোনো ধরনের শারীরিক দূরত্ব মানেননি। তারা দোকানগুলোতে উপচে পড়ে কেনাকাটা করছিলেন। মার্কেটটির বাইরে ছিল না কোনো জীবাণূমুক্তকরণ সুড়ঙ্গ (ডিসইনফেকশন টানেল), হ্যান্ড স্যানিটাইজিং কিংবা হাত ধোয়ার ব্যবস্থা। মার্কেটের দোকানিদের বেশিরভাগই মাস্ক, গ্লাভস ব্যবহার করছিলেন না।  

এ ছাড়া অনেক ক্রেতাই মাস্ক পরিহিত ছিলেন না। পরে পুলিশ এসে বার বার তাদের সরে যেতে বললেও তারা না সরলে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-অপারেশন) আব্দুল হাই জানান, সকাল থেকে তিন দফায় তাদের সতর্ক করা হলেও তারা কোনো স্বাস্থ্যবিধি অনুসরণ করেনি। এমনকি তারা কোনো জীবাণূমুক্তকরণ ব্যবস্থাও করেননি। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ক্রেতাদের সরিয়ে দিয়ে মার্কেটটি বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, জেলার দোকান মালিক সমিতির সঙ্গে প্রশাসনের বৈঠক হয়, সেখানে ফ্রেন্ডস মার্কেটের মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। অন্য মার্কেট নির্দেশনা মানলেও তারা সেই বৈঠকের কোনো নির্দেশনা মানেনি। যতদিন পর্যন্ত পর্যাপ্ত স্বাস্থ্যবিধি এখানে না মানা হবে এবং জীবাণুনাশক কোনো ব্যবস্থা গ্রহণ করা না হবে ততদিন এ মার্কেটটি বন্ধ থাকবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।  

তবে লাঠিচার্জের ব্যাপারে ওসি জানান, লাঠিচার্জ নয় তাদের সরিয়ে দেয়া হয়েছে শুধু।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মে ১০, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।