ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুয়েত প্রবাসীদের দেশে ফেরাতে ১২ মে থেকে ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, মে ১০, ২০২০
কুয়েত প্রবাসীদের দেশে ফেরাতে ১২ মে থেকে ফ্লাইট

ঢাকা: কুয়েতে সরকারি ক্যাম্পে আটকে থাকা প্রবাসী বাংলাদেশিদের দেশে ফেরাতে ফ্লাইট চালু হবে ১২ মে থেকে।

সপ্তাহে তিনটি করে ফ্লাইটে ছয়শ’র মতো প্রবাসীকে দেশে আনা হবে বলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

জানা গেছে, গত ১২ থেকে ১৫ এপ্রিল সাধারণ ক্ষমার সুযোগ নিতে আবেদন করেন বাংলাদেশিরা।

প্রায় সাড়ে চার হাজার বাংলাদেশি কর্মী সাধারণ ক্ষমায় দেশে ফিরতে এখন কুয়েত সরকারের চারটি ক্যাম্পে আছেন। ক্যাম্পে খাদ্য সংকটসহ নানা ভোগান্তির অভিযোগ করছেন অনেক প্রবাসী। এরইমধ্যে ক্যাম্পে দুই বাংলাদেশি কর্মীর মৃত্যু হয়েছে।

এ বিষয়ে কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম গণমাধ্যমকে জানান, কুয়েত সরকারের সঙ্গে আলোচনা করে এখন পর্যন্ত সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনার তথ্য পাওয়া গেছে। ১২ মে ও ১৩ মে দুটি ফ্লাইট। এরপর  ১৬ ও  ১৭ মে এবং ২১ ও ২২ মে ফ্লাইটগুলো পরিচালনা করবে কুয়েত সরকার।

তিনি জানান, কুয়েতে ৪০ হাজার প্রবাসী এই মুহূর্তে বেকার রয়েছেন। ১০ হাজারের মতো প্রবাসী খাবার সমস্যায় আছেন। দূতাবাস থেকে এখন পর্যন্ত পাঁচ হাজার জন্যকে খাবার সরবরাহ করা হয়েছে। বাকি প্রবাসীদের কাছেও খাবার সহায়তা পৌঁছানোর চেষ্টা করা হচ্ছে।

এদিকে কুয়েত সরকারের চারটি ক্যাম্পে থাকা প্রবাসীরা দ্রুত দেশে ফেরার জন্য আকুতি জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক ভিডিও বার্তার মাধ্যমে দেশে ফিরতে প্রধানমন্ত্রীর সহায়তা চান ক্যাম্পে থাকা অনেকে।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, মে ১০, ২০২০
জিসিজি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।